চট্টগ্রামে পাচারের সন্দেহে ২০ নারী উদ্ধার, আটক ১

চট্টগ্রামে নগরীতে দূরপাল্লার এক বাসে তল্লাশি চালিয়ে ২০ নারীকে উদ্ধার করা হয়েছে, যাদের সৌদি আরবে পাচারের উদ্দেশে ঢাকায় নেওয়া হচ্ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 09:43 AM
Updated : 24 Nov 2015, 12:45 PM

মঙ্গলবার দুপুরে নগরীর আকবর শাহ থানার সিটি গেইট এলাকা থেকে তাদের উদ্ধারের সময় মানবপাচারকারী চক্রের দালাল সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানান থানার ওসি সদীপ কুমার দাশ।

আটক কবির আহমদের (৪৩) বাড়ি কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও এলাকায়।

উদ্ধার ২০ নারীর বাড়ি কক্সবাজার সদর ও টেকনাফ উপজেলায়। তাদের কাছ থেকে পাসপোর্ট ও বিমান টিকেটের ‘ফটোকপি’ পাওয়া গেলেও সেগুলোর মূলকপি পাওয়া যায়নি বলে পুলিশ কর্মকর্তা সদীপ কুমার।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ঢাকাগামী একটি বাসে তল্লাশি চালিয়ে ওই নারীদের উদ্ধার করা হয়।

“উদ্ধার নারীরা জানিয়েছেন, ঢাকার ফকিরাপুলের ‘আলিফ ওভারসিজ’ নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে তাদের সৌদি আরব পাঠানোর কথা রয়েছে।”

দালাল সন্দেহে আটক কবিরের চাচা নাজির হোসেন আলিফ ওভারসিজের মালিক জানিয়ে ওসি সদীপ বলেন, “পাসপোর্ট ও বিমান টিকেটের মূলকপি না থাকাসহ কয়েকটি বিষয়ে যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করায় গৃহকর্মী হিসেবে তাদের সৌদি আরবে পাচারের সন্দেহ করা হচ্ছে।”

এ বিষয়ে উদ্ধার নারী ও আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর অধিকতর জিজ্ঞাসাবাদ এবং যাচাই-বাছাইয়ের জন্য তাদের ঢাকায় ইমিগ্রেশন পুলিশের কাছে পাঠানো হয়েছে বলে জানান চট্টগ্রামের এই পুলিশ কর্মকর্তা।