যুদ্ধাপরাধীদের সঙ্গে সামাজিক সম্পর্ক ছাড়তে হবে: মহিউদ্দিন

‘অনুপ্রবেশকারী যুদ্ধাপরাধীরা’ আওয়ামী লীগেও লুকিয়ে থাকতে পারে সন্দেহ প্রকাশ করে তাদের সঙ্গে সামাজিক সম্পর্ক ত্যাগের আহ্বান জানিয়েছেন বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 03:07 PM
Updated : 23 Nov 2015, 03:07 PM

সোমবার চট্টগ্রাম নগরীর দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয় প্রাঙ্গণে হরতালবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

যুদ্ধাপরাধী আলী আহসান মো. মুজাহিদের মৃত্যুদণ্ডের শাস্তি কার্যকরের পর জামায়াতে ইসলামীর ডাকা হরতাল প্রত্যাখ্যান করে এই সমাবেশ হয়।    

মুক্তিযোদ্ধা মহিউদ্দিন বলেন, “খন্দকার মোশতাককে বিশ্বাস করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু। সে-ই বিশ্বাসঘাতকতা করেছিল। এখনও অনুরূপ অনুপ্রবেশকারী যুদ্ধাপরাধীরা লুকিয়ে আছে সমাজে, এমনকি আমাদের দলের মধ্যেও মিশে থাকতে পারে।

“তাদেরকে চিহ্নিত করতে সামাজিক উদ্যোগ চাই। যুদ্ধাপরাধীদের সঙ্গে আমাদের সামাজিক সম্পর্ক ত্যাগ করতে হবে। তা না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নমুখী যে অগ্রযাত্রা, সে পথে কাঁটা সৃষ্টি হবে।”

“নতুন সদস্য আমাদের দলের প্রয়োজন নেই। পুরনোদের মধ্যেও বাছাই করতে হবে,” বলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাসদ নেতা জসিম উদ্দিন বাবুল, নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, আইন সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, সাম্যবাদী দলের অমূল্য বড়ুয়া, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, গণতন্ত্রী পার্টির স্বপন সেন, মুক্তিযোদ্ধা অমল মিত্র প্রমুখ।