চবির নতুন দুই হল ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নবর্নিমিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও জননেত্রী শেখ হাসিনা হল ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2015, 03:23 PM
Updated : 6 Oct 2015, 03:23 PM

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হল দুটি উদ্বোধন করার সম্মতি জ্ঞাপন করেছেন।”

উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম নগরীর আদালত ভবন এলাকায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানটি হবে বলেও জানান তিনি।     

বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী সৈয়দ জাহাঙ্গীর ফজল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ছাত্রীদের জন্য নির্মিত জননেত্রী শেখ হাসিনা হলে থাকছে ৫০০টি আসন। আর ছেলেদের জন্য নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আসন রয়েছে ১৮৬টি।

প্রায় ৪৫ হাজার বর্গফুটের দুইতলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আবাসন ব্যবস্থার পাশাপাশি থাকছে পাঠাগার, ক্যান্টিন ও প্রার্থনার জন্য আলাদা কক্ষ। ইনডোর গেমস রুম, কমন রুম, দোকান ও লন্ড্রীর ব্যবস্থাও রাখা হয়েছে।

চারতলা জননেত্রী শেখ হাসিনা হলের মোট আয়তন প্রায় ৯৮ হাজার ৫০০ বর্গফুট। হলটিতে লিফট, দুই হাজার বর্গফুটের পাঠাগার ও কমনরুমেরও ব্যবস্থা রাখা হয়েছে।

এছাড়া ইনডোর গেমসের সুবিধার পাশাপাশি ছাত্রীদের জন্য রান্নাঘর ও প্রার্থনাকক্ষও রয়েছে।