আনসারুল্লাহর হুমকি: চবিতে ছাত্রলীগের বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ড. অনুপম সেনসহ চারজনকে আনসারুল্লাহ বাংলা টিমের নামে হুমকি দেওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রলীগ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2015, 01:13 PM
Updated : 3 Sept 2015, 01:13 PM

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু হয়ে মিছিলটি চাকসু ভবন ঘুরে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয় এবং সেখানেই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বুধবার চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অশোক কুমার দাশ ও চট্টগ্রাম জেলা আদালতের অতিরিক্ত পিপি চন্দন বিশ্বাসকে মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয় জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে।

ওই এসএমএস বার্তায় ‘পরবর্তী লক্ষ্য’ হিসেবে একুশে পদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী অনুপম সেন এবং যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রানা দাশগুপ্তের নাম উল্লেখ করা হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন বলেন, “যুদ্ধাপরাধীদের বিচারের আওতায় আনার মাধ্যমে জাতি যখন কলঙ্কমুক্ত হচ্ছে তখন দেশের প্রগতিশীল গোষ্ঠীদের হুমকি দিচ্ছে সন্ত্রাসী গোষ্ঠী।

“এ হুমকি যুদ্ধাপরাধীদের বিচার থামানোর চেষ্টা ছাড়া আর কিছুই নয়।”

হুমকির ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনার আহ্বান জানান সুজন।  

সমাবেশে ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক রেজাউল হক রুবেল, সাবেক পাঠাগার সম্পাদক আবু সাইদ, সাবেক সহ সম্পাদক নুরুজ্জামান, সাবেক সহ সম্পাদক কাউসার ফেরদৌস ফুয়াদ, সাবেক ত্রাণ ও দুর্যোগ সম্পাদক নজরুল ইসলাম ফাহাদ, সাবেক কার্যনির্বাহী সদস্য নাজমুল হক  বক্তব্য রাখেন।