চট্টগ্রামে বিএনপির কর্মসূচিতে পুলিশের বাধা

চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালনে বাধা দিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2015, 11:59 AM
Updated : 1 Sept 2015, 05:28 PM

মঙ্গলবার সকালে নগরীর ষোলশহরে বিপ্লব উদ্যানে ‘জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের ঘোষণার স্মৃতি স্মারক’ এ ফুল দিতে গেলে পুলিশ বাধা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এবং সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা ফুল দিতে গেলে পুলিশ অনুমতি না থাকার কথা বলে তাদের উদ্যানে ঢুকতে বাধা দেয়।

পরে বিএনপির নেতাকর্মীরা গাড়ি বহর নিয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জিয়াউর রহমানের প্রথম কবরে শ্রদ্ধা জানাতে যায়।   

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিপ্লব উদ্যানে কর্মসূচি পালন করব জানিয়ে পুলিশ প্রশাসন বরাবরে চিঠিও দেওয়া হয়েছে। কিন্তু আজকে ফুল দিতে আসলে জানানো হয় অনুমতি নেই।”

সরকার গণতান্ত্রিকক উপায়ে দেশ চালানোর কথা বললেও তারা গণতন্ত্রের লেবাসে ‘অগণতান্ত্রিকভাবে ১৪৪ ধারায়’ দেশ চালাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

চট্টগ্রামের বিএনপি নেতকার্মীরা রাঙ্গুনিয়ায় জিয়াউর রহমানের প্রথম কবরে শ্রদ্ধা জানিয়েছে বলে জানান তিনি।

বিএনপির কর্মসূচিতে বাধা দেওয়া প্রসঙ্গে পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিপ্লব উদ্যানে বিএনপির কোনো কর্মসূচির অনুমতি ছিল না, তাই তাদের করতে দেওয়া হয়নি।”

এসময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান ও শামসুল আলম, ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।