বাংলাদেশের সব জবাব জানা ছিল দ. আফ্রিকার

সিরিজে হার এড়াতে চেষ্টার কমতি ছিল না বাংলাদেশের, কিন্তু কোনো কাজ হয়নি। কারণটা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি, স্বাগতিকদের সব জবাব নাকি জানা ছিল তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 04:29 PM
Updated : 7 July 2015, 04:29 PM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৩১ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ৫২ রানে জেতে অতিথিরা। 
 
সিরিজ জেতায় ভীষণ খুশি দু প্লেসি প্রশংসা করেন সতীর্থদের, “আমি মনে করি, আবারও আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। দুরূহ এক উইকেটে আমরা ১৭০ রান করেছি, সম্ভবত আমরা ১৫ রান বেশি করেছি।” 
 
টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৬৯ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ১৩৮ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। দুই ম্যাচে প্রতিপক্ষের চারটি করে উইকেট নেয় স্বাগতিকরা; আর জবাবে দুই বারই অলআউট হয় তারা।     
 
প্রথম ম্যাচে ৯৬ রানে অলআউট হওয়া বাংলাদেশের খেলায় উন্নতি দেখছেন দু প্লেসি, “আজ বাংলাদেশ ভালো খেলেছে। অবশ্যই ওরা প্রথম ম্যাচের ভুল থেকে শেখার চেষ্টা করেছে। কিন্তু বাংলাদেশের সব জবাব আমাদের জানা ছিল।”
 
সিরিজ সেরা দু প্লেসি জয়ের কৃতিত্ব দিলেন সতীর্থদেরই, “ছেলেদের জন্য আমি গর্বিত। বাংলাদেশকে এভাবে ২-০ ব্যবধানে হারানোর জন্য কন্ডিশন খুব কঠিন ছিল। সবাই ভালো করেছে। প্রত্যেকেই এগিয়ে এসেছে আর এভাবে সিরিজ শুরু করাটা দারুণ।”