ওয়ানডে সিরিজে নেই ডি ভিলিয়ার্স!

টি-টোয়েন্টি দিয়েই শেষ হচ্ছে এবি ডি ভিলিয়ার্সের এবারের বাংলাদেশ সফর। তাকে নিয়মিত অধিনায়ক করেই বাংলাদেশ সফরের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু এতে না খেলেই দেশে ফিরে যাচ্ছেন এই বিস্ফোরক ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 02:02 PM
Updated : 7 July 2015, 03:43 PM

ডি ভিলিয়ার্সের জায়গায় ওয়ানডেতে নেতৃত্ব দেবেন তার ডেপুটি ও টেস্ট অধিনায়ক হাশিম আমলা। তার বদলে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি দলে থাকা লেগ স্পিনার এডি লি।

গত বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচে স্লো ওভাররেটের কারণে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ডি ভিলিয়ার্স। ১২ মাসের মধ্যে সেটি ছিল স্লো ওভার রেটের কারণে তার দ্বিতীয়বার অভিযুক্ত হওয়ার ঘটনা। বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকার প্রথম ওয়ানডে হবে শুক্রবার মিরপুরে। ওই ম্যাচেই কার্যকর হওয়ার কথা ডি ভিলিয়ার্সের নিষেধাজ্ঞা। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ফেইসবুক পাতায় জানানো হয়, টিম ম্যানেজমেন্ট পুরো সিরিজ থেকেই ডি ভিলিয়ার্সকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

দক্ষিণ আফ্রিকা কোচ রাসেল ডমিঙ্গো জানান, সামনে ব্যস্ত সূচিকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত।

“এবির উপস্থিতি এবং দলে ওর অবদান আমরা মিস করব। কিন্তু সামনে ব্যস্ত সূচি আমাদের। আর আমাদের মনে হয়েছে পরের প্রজন্মের ব্যাটসম্যানদের পরখ করার জন্য এটি ভালো একটি সুযোগ। তাছাড়া সন্তান জন্ম দেওয়ার সময় স্ত্রীর পাশে ওর থাকার ব্যপারটিও আমাদের মাথায় রাখতে হবে।

মূল কারণ হয়তো কোচের শেষ কথাটিই। সন্তান ভূমিষ্ঠ হওয়ার সময় স্ত্রীর পাশে থাকার জন্য টেস্ট সিরিজের দলে আগে থেকেই ছিলেন না ডি ভিলিয়ার্স। এখন প্রথম ওয়ানডে যেহেতু খেলতেই পারবেন না, এজন্য হয়তো স্ত্রীর পাশে থাকার জন্য পুরো সিরিজই বিশ্রাম দেওয়া হলো তাকে।