ওয়ানডে দলে ফিরলেন মাহমুদউল্লাহ, এনামুল

চোট কাটিয়ে বাংলাদেশের ওয়ানডে দলে ফিরেছেন মাহমুদউল্লাহ ও এনামুল হক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 11:54 AM
Updated : 7 July 2015, 03:43 PM

মঙ্গলবার বিকেলে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

ভারতের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক ও রনি তালুকদার। এছাড়া চোটের কারণে দলে নেই পেসার তাসকিন আহমেদ।
 
তাসকিনের চোটে ভারতের বিপক্ষে তৃতীয় ওয়ানডের দলে আসেন জুবায়ের হোসেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি দলেও ছিলেন এই লেগ স্পিনার। এই তরুণও আছেন ওয়ানডে দলে। 
 
ভারত সিরিজের আগে অনুশীলনে আঙুলে চোট পেয়েছিলেন মাহমুদউল্লাহ। পুরোপুরি সেরে ওঠায় দলে ফিরেছেন এই অলরাউন্ডার। 
 

অস্ট্রেলিয়া বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান এনামুল। কাঁধে অস্ত্রোপচারের পর ঘরোয়া ক্রিকেটে খেলে দলে ফিরেছেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। 
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে কোনো ম্যাচ খেলা হয়নি বাদ পড়া মুমিনুল ও রনির। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক অভিষেক হওয়া রনি বাদ পড়েছেন মাহমুদউল্লাহ দলে ফেরায়। আর এনামুল ফেরায় বাদ পড়েছেন মুমিনুল। 
আগামী শুক্রবার ও রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা।
বাংলাদেশ দল:
 মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, জুবায়ের হোসেন, মুস্তাফিজুর রহমান।