ভাগ্যও সহায় দক্ষিণ আফ্রিকার

দ্বিতীয় ইনিংসে বল একটু বেশি টার্ন করেছে। পরে বোলিং করে তাই একটু বেশি সুবিধা পেয়েছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের কেউ নন, দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাইলি রুশোই বলেছেন এই কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2015, 01:48 PM
Updated : 5 July 2015, 01:49 PM

প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকা একাদশ সাজিয়েছিল মাত্র একজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে। আর ছিলেন পার্ট টাইম স্পিনার জেপি দুমিনি। কিন্তু এই দুমিনিকে পড়তেই হিমশিম খেয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ক্যারিয়ারে মাত্র দ্বিতীয়বার পুরো ৪ ওভার বোলিং করেছেন দুমিনি। মাত্র ১১ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। বাঁহাতি স্পিনে অ্যারন ফাঙ্গিসো ৪ ওভারে ২১ রান দিয়ে নিয়েছেন একটি।

ভারত-পাকিস্তানের বিখ্যাত সব স্পিনারকে পাত্তা না দেওয়া বাংলাদেশের ব্যাটসম্যানরা ভুগেছেন এই প্রোটিয়া স্পিনেই। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজেদের ভাগ্যবান মানলেন ব্যাটসম্যান রাইলি রুশো।

“আমাদের ভাগ্য ভালো ছিল যে পরে বোলিং করেছি। দ্বিতীয় ইনিংসে বল একটু বেশি টার্ন করেছে। দুই দলই দারুণ বোলিং করেছে। তবে দ্বিতীয় ইনিংসে বোলিং করায় আমরা একটু বেশি সুবিধা পেয়েছি। পরে বল ঘুরেছে একটু বেশি।”

এমন সহজ জয়ের পরও তাই বাংলাদেশকে হালকা করে দেখছেন না ২১ বলে অপরাজিত ৩১ রান করা এই ব্যাটসম্যান।

“বাংলাদেশে এসে বাংলাদেশের বিপক্ষে খেলা কখনওই সহজ নয়। তারা কন্ডিশন ভালো জানে। কোনো ম্যাচ সহজ হবে না আমাদের। আমাদের নিজেদের কাজ নিখুঁত ভাবে করে যেতে হবে।”