সুযোগ নিতে না পারার আক্ষেপ মাশরাফির 

প্রথম টি-টোয়েন্টিতে ৫২ রানে হারের পর ব্যাটসম্যানদেরই দুষেছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের অধিনায়ক মনে করছেন, তারা আরেকটু মনোযোগী হলে খেলাটা আরও ‘ক্লোজ’ হত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2015, 01:10 PM
Updated : 5 July 2015, 01:11 PM

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এক সময়ে বাংলাদেশের স্কোর ছিল ২ উইকেটে ৫০ রান। মাশরাফি মনে করেন, এই সময় ম্যাচ স্বাগতিকদের নিয়ন্ত্রণেই ছিল। 
 
“আমরা নিজেরাই তৈরি করা সুযোগটা নিতে পারিনি। আরেকটু মনোযোগী হলে আমরা খেলাটা আরও ক্লোজ করতে পারতাম। আশা করি, পরবর্তী ম্যাচে এমন অবস্থায় গেলে আমরা আরও বেশি চেষ্টা করব।”
 
মুশফিকুর রহিমের বিদায়ে তার সঙ্গে সাকিব আল হাসানের প্রতিরোধ গড়া জুটি ভাঙে। স্বাগতিকদের দিক হারানোর সেটাই শুরু। ৪৬ রানে শেষ ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ শেষ পর্যন্ত একশ’ রানও করতে পারেনি। 
 
মুশফিকের বিদায়ের পর বাংলাদেশ তাকিয়ে ছিল সাব্বির রহমান, নাসির হোসেনের দিকে। কিন্তু হতাশ করেছেন এই দুই তরুণ ৫ বল ও ১ রানের ব্যবধানে ফিরে যান এই দুই ব্যাটসম্যান। 
 
জেপি দুমিনির বলে রিভার্স সুইপ করতে গিয়ে উইকেটরক্ষক কুইন্টন ডি কককে ক্যাচ দেন সাব্বির। আর অ্যারন ফাঙ্গিসোর বলে রাইলি রুশোর তালুবন্দি হন নাসির। অধিনায়ক পরের ম্যাচগুলোতে পরিস্থিতি অনুযায়ী খেলার পরামর্শ দিয়েছেন সতীর্থদের।
 
“সাব্বির যখন ক্রিজে যায় তখন ওভার প্রতি ৭/৮ রান বা তার বেশি দরকার ছিল। নাসিরের ব্যাটিংয়ে যাওয়ার সময় ওভার প্রতি প্রায় নয় রান করে প্রয়োজন ছিল। তাই ওরা বাজে বলগুলোতে রান বের করতে চেয়েছিল। তবে ওরা শট একটু বেশিই খেলেছে।”
 
“ইতিবাচক ক্রিকেট খেলেই আমরা সাফল্য পেয়েছি। এজন্য খেলার ধরন পরিবর্তন করতে না চাওয়া স্বাভাবিক। তবে অবস্থা বুঝে খেলতে হবে এটাও স্বাভাবিক। আমি আশা করব, সামনে এরকম পরিস্থিতিতে ব্যাটসম্যানরা একটু চিন্তা করে খেলবে।”
 
সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৯৬ রানে অলআউট হওয়া বাংলাদেশের মাত্র তিন ব্যাটসম্যান পৌঁছান দুই অঙ্কে।