দ. আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের তরুণদের বড় জয়

বোলারদের দাপটের পর ব্যাটসম্যানদের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইয়ুথ ওয়ানডেতে সহজ জয় পেয়েছে বাংলাদেশের তরুণরা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2015, 11:01 AM
Updated : 6 July 2015, 04:02 AM

স্বাগতিকদের বিপক্ষে ৩২ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে মেহেদী হাসান মিরাজের দল।
 
এই জয়ে সাত ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। দ্বিতীয় ইয়ুথ ওয়ানডেটি ডারবানে হবে আগামী মঙ্গলবার।
 
রোববার ডারবানে বাংলাদেশের বিপক্ষে ইয়ুথ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৮৪ রান করে দক্ষিণ আফ্রিকা। ৪৪.৪ ওভারে দুই উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ (১৮৫)।
 
জয়রাজ শেখ ও পিনাক ঘোষ উদ্বোধনী জুটিতে ১৩৫ রান তুলে বাংলাদেশের জয়ের কাজটা সহজ করে দেন। ডাইয়ান গ্যালিয়েমের বলে মাল্ডারকে জয়রাজ (৫০ রান) ক্যাচ দিলে ভাঙে অতিথিদের উদ্বোধনী জুটি।
 
অপর উদ্বোধনী ব্যাটসম্যাপ পিনাককে ফেরান ডিন ফক্সক্রফট। আউট হওয়ার আগে বাংলাদেশের এই তরুণ ব্যাটসম্যান ৫টি চার ও ১টি ছক্কায় ৬০ রানের কার্যকরী ইনিংস খেলেন।
 
দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ের পর বড় কোনো বিপদে পড়তে হয়নি বাংলাদেশকে। নাজমুল হোসেন শান্ত (২৩) ও অধিনায়ক মেহেদী (১৪) অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।
 
আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে দক্ষিণ আফ্রিকা। ৭১ রানের মধ্যে ৫ উইকেট হারালেও তাদের ইনিংস দুশোর কাছাকাছি যায় উইয়ান মাল্ডারের ব্যাটে। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন তিনি। 
 
দক্ষিণ আফ্রিকার ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রানের ইনিংসটি খেলেন রিভালদো মুনস্যামি।
 
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পক্ষে ৭ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন পেসার আব্দুল হালিম। ২৭ রানে ২ উইকেট পান অফ স্পিনার মেহেদী হাসান।