শেষ টি-টোয়েন্টি থেকে আত্মবিশ্বাস পাচ্ছেন মাশরাফি

নিয়মিত টি-টোয়েন্টি খেলার সুযোগ না পাওয়া বাংলাদেশের এই সংস্করণে রেকর্ড খুব একটা ভালো নয়। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা আবার টি-টোয়েন্টির অন্যতম সফল দল। তবে নিজেদের শেষ টি-টোয়েন্টিতে জেতায় অতিথিদের বিপক্ষে আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবেন মাশরাফি বিন মুর্তজারা। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2015, 11:07 AM
Updated : 4 July 2015, 03:43 PM

গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ। বোলারদের দাপুটে বোলিংয়ের পর সাকিব আল হাসান ও সাব্বির রহমানের দৃঢ়তাভরা ব্যাটিংয়ে ৭ উইকেটে জেতে স্বাগতিকরা। 
 
মাশরাফি মনে করেন, অতীত কোনোভাবে মাঠের খেলায় সাহায্য করে না। সেই সিরিজে জেতাটা এই সিরিজে কোনো কাজে আসবে না। কিন্তু জয়ের ধারাবাহিকতায় থাকার আত্মবিশ্বাস ভালো খেলার জন্য সহায়ক হবে।    
 
“আমি বিশ্বাস করি, ধারাবাহিকতা থাকায় আত্মবিশ্বাস থাকবে। কারণ, দলটা এখন ভালো করছে। নির্দিষ্ট দিনে আমাদের ভালো শুরু করতে হবে এবং শেষটা ভালো করতে হবে।”
 
রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ। সেই ম্যাচে ভালো শুরুর জন্য সতীর্থদের তাগিদ দিয়েছেন অধিনায়ক। তার বিশ্বাস, শুরুটা ভালো হলে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেশি থাকবে। 
 
এবি ডি ভিলিয়ার্স, ফাফ দু প্লেসি, জেপি দুমিনি, ডেভিড মিলারসহ দক্ষিণ আফ্রিকা দলের অনেকেই বিশ্বের বিভিন্ন দেশে নিয়মিত টি-টোয়েন্টি ক্রিকেট খেলেন। তার বিপরীতে বাংলাদেশের আছে কেবল এক জন সাকিব আল হাসান।
 
সাকিব ছাড়া বেশি টি-টোয়েন্টি খেলার সুযোগ হয়নি বাংলাদেশের আর কোনো ক্রিকেটারের। ঘরোয়া ক্রিকেটে নেই কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট। অভিজ্ঞতার দিক থেকে নিজেদের অনেক পিছিয়ে রাখছেন মাশরাফি।
 
“আমাদের একজন অভিজ্ঞ ক্রিকেটার আছে, যে সারা বিশ্বে খেলে, সাকিব। আর ওদের ৮/১০ ক্রিকেটার আছে যারা সব জায়গায় খেলছে। জাতীয় দলে অভিষেক হয়নি ওদের এমন অনেক তরুণ বিভিন্ন দেশে ক্রিকেট খেলে। এই জায়গাতে তারা এগিয়ে আছে।” 
 
“টি-টোয়েন্টিতে আমাদের রেকর্ড ভালো না, এই ক্রিকেট আমরা খুবই কম খেলি। তবে এটা শুধুই পরিসংখ্যান। মাঠে যদি আমরা ভালো খেলতে পারি, তাহলে খেলাটা অবশ্যই অন্যরকম হবে।” যোগ করেন মাশরাফি।