বোলারদের দিকে তাকিয়ে মাশরাফি

তামিম-সৌম্য-সাকিব-সাব্বিরের মতো আগ্রাসী ব্যাটসম্যান আছে বাংলাদেশের, যাদের খেলার ধরন টি-টোয়েন্টির সঙ্গে বেশ মানানসই। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের জন্য বিস্ফোরক ব্যাটসম্যানদের দিকে নয়, বোলারদের দিকেই তাকিয়ে আছেন মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2015, 10:50 AM
Updated : 4 July 2015, 03:43 PM

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে স্বাগতিকরা। আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক বোলারদের ওপর আস্থা রাখার কথা জানান।
 
গত মাসে ভারতকে প্রথম ওয়ানডেতে ৩০৮ রানের লক্ষ্য দিয়ে ৭৯ রানে জেতে বাংলাদেশ। সেই ম্যাচে বোলারদের পারফরম্যান্সের কথা মনে করিয়ে দিয়ে মাশরাফি বলেন, “আমি এখনও মনে করি, বোলাররা টি-টোয়েন্টিতে ম্যাচ জেতাতে পারে। ভারত কিন্তু অহরহ তিনশ’ রান চেজ করছে। কিন্তু সেই ম্যাচে বোলাররা চমৎকার বোলিং করে।”
 
লড়াইয়ের পুঁজি গড়ে দেওয়ায় ব্যাটসম্যানদের প্রশংসা করেন অধিনায়ক। তবে তিনি মনে করেন, দিন শেষে ম্যাচ জিততে বোলারদেরই ভালো পারফর্ম করতে হবে।
 
“কোনো দল যদি দুইশ’ করে ফেলে সেটা আমাদের জন্যে খুব কঠিন হবে। কিন্তু আমরা যদি ১৫০/১৬০ এর ভেতর রাখতে পারি তাহলে ব্যাটসম্যানদের সুযোগটা থাকবে। আমি মনে করি, বোলাররাই ম্যাচ জেতাতে পারবে।”
 
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজে মাশরাফি ছাড়াও দলে পেস আক্রমণে আছেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। সাকিব আল হাসান, আরাফাত সানি, জুবায়ের হোসেন, সোহাগ গাজী ও নাসির হোসেনের গড়া স্পিন আক্রমণও বেশ শক্তিশালী।