পাকিস্তানের ওয়ানডে দলে ফিরলেন ইরফান

চোট কাটিয়ে পাকিস্তান দলে ফিরেছেন মোহাম্মদ ইরফান। দেশটির নির্বাচকরা শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দলে রেখেছেন এই ফাস্ট বোলারকে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2015, 02:34 PM
Updated : 3 July 2015, 02:34 PM

শুক্রবার ঘোষণা করা পাকিস্তানের ১৬ সদস্যের দলে আছেন ফাস্ট বোলার জুটি এহসান আদিল ও রাহাত আলিও। এ ছাড়া দলে সুযোগ পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা অফস্পিন অলরাউন্ডার বিলাল আসিফ ও ব্যাটসম্যান মুক্তার আহমেদ।
 
মুক্তার পাকিস্তানের হয়ে তিনটি টি-টোয়েন্টি খেললেও বিলাল এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। 
 
চোটের কারণে দলে নেই ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ ও ব্যাটসম্যান হারিস সোহেল। মিডলঅর্ডার ব্যাটসম্যান সোহেব মাকসুদও চোটের কারণে দলে নেই। 
 
বিশ্বকাপের সময়ই পেলভিসের চোট সঙ্গী হয় ইরফানের। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা অকল্যান্ডের ম্যাচটির পর আর মাঠে নামেননি তিনি।  
 
শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বো টেস্ট চলাকালে বাঁ হাতের আঙুলের গাঁটে চোট পাওয়া ওয়াহাবকে অবশ্য পুরো সিরিজের জন্য দলের বাইরে রাখা হয়নি। সময় মতো সেরে উঠলে শেষ দুই ওয়ানডেতে তিনি খেলতে পারেন বলে জানান পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রশিদ। 
 
২২ বছর বয়সী মুক্তারের বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয়। তিনটি টি-টোয়েন্টিতে দুটি অর্ধশতকের সাহায্যে ৬০.৬৬ গড়ে ১৮৩ রান করেন তিনি।  
 
২৯ বছর বয়সী বিলাল মাত্র ১১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ‘লিস্ট এ' (সীমিত ওভারের) ম্যাচ খেলেছেন ২১টি। ২৩ গড়ে ‘লিস্ট এ’ ম্যাচে ৩৩ উইকেট নেন তিনি।
 
ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান হাম্মাদ আজম আর দুই ফাস্ট বোলার মোহাম্মদ সামি ও জুনায়েদ খান।     
 
শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে সিরিজটি শুরু হবে ডাম্বুলায় ১১ জুলাই। 
 
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের পাকিস্তানদল: আহমেদ শেহজাদ, আজহার আলি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, মুক্তার আহমেদ, আসাদ শফিক, শোয়েব মালিক, মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, সরফরাজ আহমেদ (সহ-অধিনায়ক), ইয়াসির শাহ, বিলাল আসিফ, ইমাদ ওয়াসিম, আনোয়ার আলি, মোহাম্মদ ইরফান, এহসান আদিল, রাহাত আলি।