ডি ভিলিয়ার্সকে ফেরাতে ‘প্রার্থনা’!

এবি ডি ভিলিয়ার্সকে থামানোর পরিকল্পনার কথা জানাতে গিয়ে অসহায় শোনাল চন্দিকা হাথুরুসিংহের কণ্ঠ। বাংলাদেশ কোচ মজা করে বললেন, ডি ভিলিয়ার্সকে থামাতে কেবল প্রার্থনাই করা যায়!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2015, 12:59 PM
Updated : 3 July 2015, 04:00 PM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামলে সব দলই সবচেয়ে বেশি ভাবনায় থাকে ডি ভিলিয়ার্সকে নিয়ে। এমনিতে বিস্ফোরক ব্যাটসম্যান কম নেই প্রোটিয়া ব্যাটিং লাইনআপে। ডেভিড ‘কিলার’ মিলার, কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, রাইলি রুশো - নিজেদের দিনে একাই ভাগ্য গড়ে দিতে পারেন সবাই। তবে ডি ভিলিয়ার্স নিজেকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। টেকনিকে দুর্বলতা প্রায় নেই, ক্রিকেট বইয়ের সব শট খেলতে পারেন। বোলারদের নাজেহাল করে ছাড়েন উদ্ভাবনী সব শটেও।

প্রতিপক্ষ সব দলের জন্যই ডি ভিলিয়ার্স মাথা ব্যথার কারণ। বাংলাদেশও ব্যতিক্রম নয়। শুক্রবার সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে খুঁজে পেলেন মজার দিকটাই, “এবির জন্য একটা কথাই বলা যায়, বল করা আর প্রার্থনা করা, যাতে সে আউট হয়!”

মজাটা শেষে যখন ক্রিকেটীয় ব্যখ্যায় ফিরলেন কোচ, তখনও আসলে ব্যাপারটি অনেকটাই ছেড়ে দিলেন ভাগ্যের হাতে।

“সে সম্ভবত এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান। পরিপূর্ণ এক ব্যাটসম্যান। ওর মতো ব্যাটসম্যানের জন্য পরিকল্পনা করা যায় না। ভালো জায়গায় বল রেখে ওকে আটকে রাখা যায়। যতটা সম্ভব উইকেটে ওকে বেধে রাখার পরিকল্পনা করা যায়। এতে যদি কাজ হয়। আর যাই হোক, সেও তো মানুষ!”