‘সেরাটা খেলেই হারাতে হবে বাংলাদেশকে’

র‌্যাঙ্কিংয়ে দুই দলের ব্যবধান অনেক। শক্তি-সামর্থ্যেও এগিয়ে দক্ষিণ আফ্রিকা। তবে বাংলাদেশকে কোনোভাবেই হালকা করে দেখার সুযোগ নেই বলে জানিয়েছেন জেপি দুমিনি। দক্ষিণ আফ্রিকার এই অভিজ্ঞ ব্যাটসম্যানের ধারণা, বাংলাদেশকে হারাতে হলে সেরাটা ঢেলে দিতে হবে প্রোটিয়াদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 11:24 AM
Updated : 2 July 2015, 02:26 PM

বাংলাদেশে আসার পর প্রথম সংবাদ সম্মেলনে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়ক ফাফ দু প্লেসি বলেছিলেন, বাংলাদেশ আর মোটেও ছোট দল নেই। বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে অধিনায়কের কথার প্রতিধ্বনি শোনা গেল দুমিনির কণ্ঠেও।

“আমরা অবশ্যই চেষ্টা করব বাংলাদেশকে হারাতে। জানি কাজটা অনেক কঠিন, কোনোভাবেই হালকা করে নেওয়ার সুযোগ নেই বাংলাদেশকে। আমরা সর্বোচ্চ চেষ্টা করব, মাঠে নিজেদের উজার করে দেব। বাংলাদেশকে হারাতে হলে নিজেদের সেরা খেলাটাই খেলতে হবে।”

আগামী রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। মঙ্গলবার একই মাঠে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি মিরপুরে হবে যথাক্রমে ১০ ও ১২ জুলাই। ১৫ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর দুই টেস্টের সিরিজের প্রথমটি শুরু হবে চট্টগ্রামে ২১ জুলাই। পরে ৩০ জুলাই মিরপুরে সিরিজের শেষ টেস্ট খেলবে দল দুটি।