আত্মবিশ্বাসী বাংলাদেশকে দেখছেন দুমিনি, ডি ভিলিয়ার্স

১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে অনেকবারই বাংলাদেশের বিপক্ষে খেলেছেন জেপি দুমিনি। তবে বাংলাদেশের বর্তমান দলটিকে দারুণ আত্মবিশ্বাসী মনে হচ্ছে দুমিনির। স্বাগতিকদের আত্মবিশ্বাস আলাদা করে নজর কেড়েছে এবি ডি ভিলিয়ার্সেরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 10:54 AM
Updated : 2 July 2015, 02:26 PM

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দুবার। ২০০৭ ও ২০০৮ সালে ওই দুই ম্যাচেই খেলেন দুমিনি। বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ৬টি ওয়ানডে। তবে এখনকার দলটিকে আগের দলগুলির চেয়ে আলাদা মনে করছেন দুমিনি।

কেন আলাদা, সেই ব্যখ্যা তিনি দিলেন বৃহস্পতিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে।

“এই দলটি দারুণ আত্মবিশ্বাসী। এমন একটা স্কোয়াড ওরা গড়ে তুলেছে, যারা সব দলের বিপক্ষেই লড়াই করতে পারে বলে বিশ্বাস করে। এই বিশ্বাসটা অবশ্য জয়ের সাথেই আসে। যত জিতবে, তত আত্মবিশ্বাস বাড়বে। সাম্প্রতিক সিরিজগুলোয় ওরা দারুণ সাফল্য পেয়েছে।”

বাংলাদেশে আসার পর এখনও সংবাদ মাধ্যমের মুখোমুখি হননি এবি ডি ভিলিয়ার্স। তবে বৃহস্পতিবার অনুশীলনের মাঝপথে বিশ্রামের সুযোগে এই বিস্ফোরক ব্যাটসম্যান টুইট করেছেন, “ট্রেনিং খুব ভালো চলছে আমাদের। আত্মবিশ্বাসী বাংলাদেশ দলকে ওদের মাটিতে মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত।”

আগামী রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। মঙ্গলবার একই মাঠে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি মিরপুরে হবে যথাক্রমে ১০ ও ১২ জুলাই। ১৫ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর দুই টেস্টের সিরিজের প্রথমটি শুরু হবে চট্টগ্রামে ২১ জুলাই। পরে ৩০ জুলাই মিরপুরে সিরিজের শেষ টেস্ট খেলবে দল দুটি।