এই বাংলাদেশ অবিশ্বাস্য: দু প্লেসি

বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স চমকে দিয়েছে ফাফ দু প্লেসিকে। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়কের মতে, বাংলাদেশের এই উত্থান বিশ্ব ক্রিকেটের জন্য দারুণ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2015, 12:10 PM
Updated : 1 July 2015, 02:19 PM

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে মঙ্গলবার বিকেলে ঢাকায় এসেছে দক্ষিণ আফ্রিকা দল। বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি অধিনায়ক দু প্লেসি ও কোচ রাসেল ডমিঙ্গো মুখোমুখি হয়েছিলেন সংবাদমাধ্যমের। সেখানেই দু প্লেসির কণ্ঠে উচ্ছ্বসিত প্রশংসা বাংলাদেশের।

“বাংলাদেশ যেভাবে খেলছে, সেটা অবিশ্বাস্য। বিশ্ব ক্রিকেটের জন্যও এটা ভালো। কোনোভাবেই এখন আর তারা ছোট দল নয়। বড় দলগুলিকে তারা নিয়মিত হারাচ্ছে। ভারতকে ওরা যেভাবে হারিয়েছে, সেটি ছিল অসাধারণ।”

বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স আলাদা করে নজর কেড়েছে প্রোটিয়া টি-টোয়েন্টি অধিনায়কের।

“ভারত সিরিজের কিছু ম্যাচ আমি দেখেছি। দারুণ কিছু তরুণ ক্রিকেটার উঠে আসছে বাংলাদেশের। যেটা বললাম, বাংলাদেশকে ভালো করতে দেখাটা দারুণ।” 

তবে এখন নিজেরাই যখন বাংলাদেশের প্রতিপক্ষ, দু প্লেসির আশা, এই সিরিজের ফল হবে উল্টো।

“আমাদেরও বাংলাদেশের প্রতি শ্রদ্ধা বেড়েছে। ওরা সত্যিই দারুণ খেলেছে। কিন্তু আমাদের বিপক্ষে সিরিজে আমরা চাইব উল্টো। দারুণ শক্তিশালী স্কোয়াড আমাদের। বাংলাদেশকে হারাতে আমরা সম্ভব সব চেষ্টাই করব।”

৫ জুলাই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ৭ জুলাই একই মাঠেই হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।

এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি মিরপুরে হবে ১০ ও ১২ জুলাই। ১৫ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর দুই টেস্টের সিরিজের প্রথমটি শুরু হবে চট্টগ্রামে ২১ জুলাই। পরে ৩০ জুলাই মিরপুরে সিরিজের শেষ টেস্ট খেলবে দল দুটি।