জিম্বাবুয়েতে ত্রিদেশীয় সিরিজ খেলবে উইন্ডিজ

আগামী অগাস্ট-সেপ্টেম্বরে জিম্বাবুয়ের মাটিতে স্বাগতিক দল ও পাকিস্তানের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 11:29 AM
Updated : 28 June 2015, 11:29 AM

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড খবরটি নিশ্চিত করেছে। ফলে চ্যাম্পিয়ন্স ট্রফির আগামী আসরে খেলার টিকেট পাওয়ার লক্ষ্যে এই সিরিজের অতিথি দুই দলের মধ্যে দারুণ একটা লড়াই হবে। তবে জিম্বাবুয়ে ও পাকিস্তান ক্রিকেট বোর্ড এখনও ত্রিদেশীয় সিরিজের সূচি নিশ্চিত করেনি। 
 
আইসিসির বর্তমান ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজ অষ্টম এবং পাকিস্তান নবম স্থানে আছে। এই দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান মাত্র ১। ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৮৮ এবং পাকিস্তানের পয়েন্ট ৮৭। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে স্বাগতিক ইংল্যান্ড ছাড়া আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের প্রথম ৭টি দল খেলবে। 
 
বর্তমানে বাংলাদেশ ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে আছে। সম্প্রতি ভারতের বিপক্ষে সিরিজ জয়ের ফলে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেছে বাংলাদেশ। আগামী জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে মাশরাফি বিন মুর্তজার দল।   
 
জুলাই মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ৫টি ওয়ানডে খেলবে পাকিস্তান। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির টিকেট নিশ্চিত করতে নির্দিষ্ট সময়ের আগে ওয়েস্ট ইন্ডিজের সামনে এই ত্রিদেশীয় সিরিজই একমাত্র সুযোগ। বিশ্বকাপের পর ক্যারিবীয়রাই একমাত্র দল, যারা কোনো ওয়ানডে খেলেনি।