ভারতে সিরিজ শেষেই অবসরে সাঙ্গাকারা

গত বিশ্বকাপের পরই ওয়ানডেকে বিদায় বলেছিলেন কুমার সাঙ্গাকারা। ভারতের বিপক্ষে আগামী টেস্ট সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকেই বিদায় নেওয়ার কথা জানিয়েছেন শ্রীলঙ্কার অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2015, 03:19 PM
Updated : 27 June 2015, 03:20 PM

আগামী আগস্টের শুরুতে টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। এই সিরিজ সামনে রেখে নিজের পুরোনো পরিকল্পনা নতুন করে জানান সাঙ্গাকারা।

“আমি বিদায় বলার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি...ভারত সিরিজের দ্বিতীয় টেস্টের পরই। বিশ্বকাপের পরই সব ঘরনার ক্রিকেট থেকে বিদায় নেওয়ার মূল পরিকল্পনা ছিল; কিন্তু আগের নির্বাচক কমিটির সঙ্গে আলোচনার পর কথা দিয়েছিলাম, আগামী দুই সিরিজ থাকব।”

এবার কোনো অনুরোধে সিদ্ধান্ত নতুন করে বিবেচনা করবেন না বলেও জানান শ্রীলঙ্কার এই মিডল অর্ডার ব্যাটসম্যান, “একই সাথে আমি বলেছিলাম, আমি ছয় টেস্ট ম্যাচ খেলতে পারব না।”

২০০০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা সাঙ্গাকারা বর্তমানে পাকিস্তানের বিপক্ষে ১৩২তম টেস্ট খেলছেন। দীর্ঘমেয়াদী ক্রিকেটে ৫৪-এর বেশি গড়ে তার রান ১২ হাজারেরও বেশি; টেস্টে ৩৮টি শতকও আছে তার।

৪০৪টি ম্যাচে ১৪ হাজার ২৩৪ রান নিয়ে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেন সাঙ্গাকারা। ৩৭ বছর বয়সী এই ব্যাটসম্যানের ওয়ানডেতে ২৫টি শতকও আছে।