থারিন্দু কৌশলে বিধ্বস্ত পাকিস্তান

থারিন্দু কৌশলের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। দ্বিতীয় টেস্টে দেড় সেশনই গুটিয়ে গেছে অতিথিদের প্রথম ইনিংস। জবাবে ১ উইকেট হারিয়ে ৭০ রান তুলে দিনের খেলা শেষ করেছে স্বাগতিক শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2015, 10:41 AM
Updated : 25 June 2015, 01:33 PM

কলম্বোর পি সারা ওভালে প্রথম ইনিংসে ১৩৮ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। দেশের মাটিতে প্রথম টেস্ট খেলতে নেমেই সফল অফস্পিনার থারিন্দু। ৪২ রানে ৫ উইকেট নিয়ে তিনি একাই গুঁড়িয়ে দেন অতিথিদের। 

বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাম্মিকা প্রসাদের তোপের মুখে পড়ে পাকিস্তান। আহমেদ শেহজাদ, আজহার আলি ও ইউনুস খানকে ফিরিয়ে দেন এই পেসার।

নিজের শতততম টেস্টের প্রথম ইনিংসে ভালো করতে পারেননি ইউনুস। ৬ রান করে ফিরে যান অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক ফিরেন রান আউট হয়ে।

সর্বোচ্চ ৪২ রান করা মোহাম্মদ হাফিজ, প্রথম টেস্টে শতক করা আসাদ শফিক, উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদসহ পাঁচ ব্যাটসম্যান বিদায় হন থারিন্দুর ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে।

গত ডিসেম্বরে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় থারিন্দুর। সেই ম্যাচে ভালো করতে পারেননি এই অফস্পিনার। ক্রাইস্টচার্চ টেস্টে ২০৭ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলের ৪৭ রানে দিমুথ করুনারত্নের উইকেট হারায় শ্রীলঙ্কা। জুনাইদ খানের বলে উইকেটের পেছনে সরফরাজ আহমেদের কাছে ক্যাচ দিয়ে ফেরার আগে ৬৭ বলে তিনটি চারে ২৮ রান করেন করুনারত্নে।

২১ রান নিয়ে ব্যাট করছেন কৌশল সিলভা। তার সঙ্গী কুমার সাঙ্গাকারার রান ১৮।

গলে প্রথম টেস্ট ১০ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান।