ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ ড্র নিউ জিল্যান্ডের

বৃষ্টিতে চতুর্থ দিনের প্রায় দুই সেশনের খেলা নষ্ট হওয়ায় হেডিংলি টেস্ট ড্রয়ের দারুণ সুযোগ এসেছিল ইংল্যান্ডের সামনে। তবে ১০ উইকেট হাতে রেখে দিন শুরু করেও শেষ রক্ষা হয়নি স্বাগতিকদের। কেন উইলিয়ামসন ও মার্ক ক্রেইগের ঘূর্ণিতে সিরিজের দ্বিতীয় টেস্ট দাপটের সঙ্গে জিতেছে নিউ জিল্যান্ড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2015, 04:58 PM
Updated : 2 June 2015, 04:58 PM

মঙ্গলবার ১৯৯ রানে জিতে দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করে নিউ জিল্যান্ড। এর আগে লর্ডসে প্রথম টেস্ট হেরেছিল ব্রেন্ডন ম্যাককালামের দল। 
 
বিনা উইকেটে ৪৪ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। চতুর্থ ওভারে অ্যাডাম লিথকে ফিরিয়ে উদ্বোধনী জুটির প্রতিরোধ ভাঙেন ট্রেন্ট বোল্ট। এরপর গ্যারি ব্যালান্সকেও ফিরিয়ে দেন সিরিজ সেরা এই বাঁহাতি পেসার।
 
জোড়া আঘাতে ইয়ান বেল ও জো রুটকে বিদায় করে ইংল্যান্ডকে বিপদে ফেলেন অফস্পিনার ক্রেইগ। বেন স্টোকসের সঙ্গে ৪০ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক কুক।
 
স্টোকস (২৯) ও কুককে ফিরিয়ে স্বাগতিকদের বিপদ আরও বাড়ান উইলিয়ামসন। ৫৬ রান করে বোল্টের সঙ্গে সিরিজ সেরা কুকের বিদায়ের পর প্রায় একাই খেলতে হয় জস বাটলারকে। 
 
স্টুয়ার্ট ব্রড (২৩) ও মার্ক উড (১৭) ছাড়া আর কোনো ব্যাটসম্যানের কাছ থেকে খুব একটা সহায়তা পাননি বাটলার। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে সর্বোচ্চ ৭৩ রান করেন তিনি। 
 
নিউ জিল্যান্ডের দুই অফস্পিনার উইলিয়ামসন (৩/১৫) ও ক্রেইগ (৩/৭৩) তিনটি করে উইকেট নেন।
 
দ্বিতীয় ইনিংসে শতকের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন নিউ জিল্যান্ডের বিজে ওয়াটলিং।