ঘরোয়া ক্রিকেটের সূচিতে অনড় থাকবে বিসিবি

ঘরোয়া ক্রিকেটকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলের খেলোয়াড়দের পেতে গিয়ে এবার কোনো ঘরোয়া টুর্নামেন্ট পেছানো হবে না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান নাঈমুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2015, 12:26 PM
Updated : 30 May 2015, 12:26 PM

জাতীয় দলের খেলোয়াড়দের ছাড়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলতে সব সময়ই আপত্তি জানায় ক্লাবগুলো। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফ্র্যাঞ্চাইজিদেরও জাতীয় দলের ক্রিকেটারদের ছাড়া খেলতে আপত্তি থাকে।
 
ক্লাবগুলোর আপত্তির মুখে লিগ পিছিয়ে দেওয়া নতুন নয়। তবে নাঈমুর জানান, এবার ঘরোয়া ক্রিকেটের সূচিতে বিসিবি অনড় থাকবে।
 
“আমাদের ঘরোয়া প্রোগ্রামকে সরিয়ে রেখে আমরা কোনো কিছু করব না। জাতীয় দলের কোনো ব্যস্ততা থাকলে তারা তাদের মত করে খেলা চালাবে। আর তাদের (জাতীয় দলের ক্রিকেটারদের) কোনো ব্যস্ততা না থাকলে তারা ঘরোয়া ক্রিকেটে অংশ নেবে।”
 
সাবেক অধিনায়ক নাঈমুর জানান, তারা চান সূচি অনুযায়ী চলুক ঘরোয়া ক্রিকেট। তিনি মনে করেন, ঘরোয়া সব প্রতিযোগিতায় এখন আর জাতীয় দলের খেলোয়াড়দের রাখা সম্ভব নয়।
 
“আমরা সবাইকে বোঝানোর চেষ্টা করছি, এভাবে আর বেশি দিন আমাদের পক্ষে চলা সম্ভব নয়। জাতীয় দলকে তাদের ব্যস্ততায় থাকতে দিতে হবে, একই সঙ্গে আমাদের ঘরোয়া ক্রিকেট করতে হবে। এতে করে ক্লাবগুলো নতুন খেলোয়াড় তৈরি করার সুযোগ পাবে।”
 
নাঈমুর জানান, আগামী সপ্তাহেই ঘরোয়া ক্রিকেটের সূচি নিয়ে বসবেন তারা।