বোলারদের দাপটে মধ্যাঞ্চলের নাটকীয় জয়

বোলারদের দাপটে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় ও শেষ রাউন্ডে নাটকীয় জয় পেয়েছে মধ্যাঞ্চল। শেষ দিনে উত্তরাঞ্চলের বিপক্ষে পাওয়া তাদের ৮০ রানের জয়ে সবচেয়ে বড় অবদান ম্যাচে ৯ উইকেট পাওয়া শুভাগত হোম চৌধুরীর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2015, 09:22 AM
Updated : 27 May 2015, 09:46 AM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২ উইকেটে ১১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে উত্তরাঞ্চল। 
 
নাইটওয়াচম্যান তাইজুল ইসলামকে ফিরিয়ে দিনের প্রথম উইকেট নেন শুভাগত। এরপর নাঈম ইসলাম ও নাসির হোসেনকে দ্রুত ফিরিয়ে উত্তরাঞ্চলের ওপর চাপ বাড়ান এই অফস্পিনার। 
 
৫১ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়া উত্তরাঞ্চল প্রতিরোধ গড়ে মাহমুদুল হাসান (৩৪) ও সাব্বির রহমানের (৩২) ব্যাটে। এই দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দলকে জয়ের পথে নিয়ে আসেন অধিনায়ক মোশাররফ হোসেন।
 
ফরহাদ হোসেন ও আরিফুল হককে বিদায় করে মধ্যাঞ্চলের জয়কে সময়ের ব্যাপারে পরিণত করেন মোহাম্মদ শহীদ। দশম ব্যাটসম্যান মুক্তার আলীকে মেহরাব হোসেন জুনিয়রের ক্যাচে পরিণত করে দলের জয় নিশ্চিত করেন মোশাররফ।
 
৩৫ রানে ৪ উইকেট নিয়ে মধ্যাঞ্চলের সেরা বোলার শুভাগত। এর আগে প্রথম ইনিংসে ৭৮ রানে ৫ উইকেট নেন তিনি। দুই ইনিংসে ৯ উইকেট নিতে ১১৩ রান খরচ করেন তিনি। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং। 
 
এছাড়া মোশাররফ ২৭ ও শহীদ ৩২ রানে তিনটি করে উইকেট নেন।
 
জয়ের জন্য ২০৩ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা উত্তরাঞ্চল অলআউট হয় ১২২ রানে। মাত্র ৪০.৪ ওভার স্থায়ী হয় প্রথম ইনিংসে ২৮৭ রান করা দলটির দ্বিতীয় ইনিংস। 
 
প্রথম ইনিংসে ২৮৯ ও দ্বিতীয় ইনিংসে ২০০ রান করে মধ্যাঞ্চল।