সৌম্য, এনামুলের ব্যাটে শিরোপার পথে দক্ষিণাঞ্চল 

বোলারদের দাপটে বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে পূর্বাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে সৌম্য সরকার ও এনামুল হকের অর্ধশতকে শিরোপা জয়ের পথে রয়েছে তারা। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2015, 11:33 AM
Updated : 26 May 2015, 11:33 AM

তৃতীয় দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৪ উইকেটে ২৩১ রান। সৌম্য সরকার ৭৫ ও মোসাদ্দেক হোসেন ৪৩ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ৯২ রানের জুটি গড়েছেন এই দুই জনে। তাদের দৃঢ়তায় ৩৬৯ রানে এগিয়ে রয়েছে দক্ষিণাঞ্চল।
 
মঙ্গলবার ৩ উইকেটে ১৫৯ রান নিয়ে খেলা শুরু করে পূর্বাঞ্চল। আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান সাদমান ইসলাম (৮৭) ও অলক কাপালীর (২০) দ্রুত বিদায়ে তাদের শুরুটা ভালো হয়নি।
 
উইকেটে থিতু হয়ে আসিফ আহমেদের (২২) বিদায় পূর্বাঞ্চলের বিপদ আরো বাড়ায়। এরপর আবুল হাসান (৫০) ছাড়া আর কেউ ভালো করতে না পারায় ২৪৭ রানে অলআউট হয়ে যায় তারা।
 
৬২ রানে ৪ উইকেট নিয়ে দক্ষিণাঞ্চলের সেরা বোলার সোহাগ গাজী। পেসার আল-আমিন হোসেন ৩ উইকেট নেন ৪৫ রানে। 
 
১৩৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শূন্য রানে ইমরুল কায়েসকে হারায় দক্ষিণাঞ্চল। শাহরিয়ার নাফীস (২৯) ও মোহাম্মদ মিঠুন (১০) দ্রুত ফিরে গেলেও দলকে এগিয়ে নেন এনামুল হক। 
 
নাজমুল অপুর বলে বোল্ড হওয়ার আগে ৭০ রান করেন এনামুল। তার ১১৪ বলের ইনিংসটি গড়া ১১টি চারে।
 
এর আগে প্রথম ইনিংসে ৩৮৫ রান করে দক্ষিণাঞ্চল। তৃতীয় ও শেষ রাউন্ডের খেলা শুরুর আগে তাদের পয়েন্ট ছিল ৩৫। প্রথম ইনিংসে লিড নেওয়ায় ৩২ পয়েন্ট নিয়ে এই রাউন্ড শুরু করা পূর্বাঞ্চলের চেয়ে অনেকখানি এগিয়ে গেছে তারা।