সাদমানের ব্যাটে পূর্বাঞ্চলের লড়াই

দক্ষিণাঞ্চলের বড় সংগ্রহের জবাব দিতে নেমে সাদমান ইসলামের ব্যাটে প্রতিরোধ গড়েছে পূর্বাঞ্চল। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের প্রথম ইনিংসে ২২৬ রানে পিছিয়ে আছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2015, 11:44 AM
Updated : 25 May 2015, 11:44 AM

দ্বিতীয় দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ১৫৯ রান। সাদমান ৮৬ ও অলক কাপালী ১৮ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ৬৬ রানের জুটি গড়েছেন এই দুই জনে। 
 
লিটনের সঙ্গে ৭৪ রানের জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন সাদমান। তবে ৪ রানের মধ্যে লিটন ও মুমিনুল হককে বিদায় করে পূর্বাঞ্চলকে চাপে ফেলেন সোহাগ গাজী। এরপর আব্দুর রাজ্জাক অভিজ্ঞ রাজিন সালেহকে দ্রুত বিদায় করেন। কিন্তু বাকি সময়টা নিরাপদেই কাটিয়ে দেন সাদমান-কাপালী। 
 
এর আগে সোমবার ২ উইকেটে ২৭২ রান নিয়ে খেলা শুরু করে দক্ষিণাঞ্চল। আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান আউট হন নব্বইয়ের ঘরে গিয়ে। সর্বোচ্চ ৯৬ রান করেন শাহরিয়ার নাফীস আর মোহাম্মদ মিঠুন করেন ৯৫ রান। 
 
এক সময়ে দক্ষিণাঞ্চলের স্কোর ছিল ৩ উইকেটে ৩১৬ রান। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শেষ পর্যন্ত চারশ’ রান পর্যন্ত যায়নি তাদের সংগ্রহ। শেষ দিকে অধিনায়ক রাজ্জাক (৩৫) ছাড়া আর কেউ ভালো করতে পারেননি। 
 
পূর্বাঞ্চলের আবুল হাসান ও নাজমুল অপু তিনটি করে উইকেট নেন।