চেন্নাইকে উড়িয়ে আইপিএল শিরোপা মুম্বাইয়ের

লেন্ডল সিমন্স ও রোহিত শর্মার অর্ধশতকের পর বোলারদের দাপুটে বোলিংয়ে আইপিএলের শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ফাইনালে চেন্নাই সুপার কিংসকে সহজেই ৪১ রানে হারিয়েছে তারা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2015, 06:26 PM
Updated : 24 May 2015, 06:27 PM

রোববার কলকাতার ইডেন গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২০২ রান করে মুম্বাই। 
 

প্রথম ওভারেই পার্থিব প্যাটেলকে হারালেও রোহিত শর্মা ও লেন্ডল সিমন্সের দৃঢ়তায় ভালো সূচনাই পায় মুম্বাই। অর্ধশতকে পৌঁছে রোহিত ফিরে গেলে ভাঙে ১১.১ ওভার স্থায়ী ১১৯ রানের জুটি। 
মাত্র ২৬ বলে ৬টি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫০ রান করেন রোহিত। সর্বোচ্চ ৬৮ রান করা সিমন্সের ৪৫ বলের ইনিংসটি ৮টি চার ও ৩টি ছক্কায় সাজানো। 
রোহিত-সিমন্সের বিদায়ের পর রানের গতিতে একটু ভাটা পড়লেও অম্বাতি রাইডু ও কাইরন পোলার্ডের ঝড়ো ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় মুম্বাই। 
১৮ বলে দুটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৩৬ রান করেন পোলার্ড। ৩৬ রানে অপরাজিত থাকেন রাইডু। তার ২৪ বলের ইনিংসটি ৩টি ছক্কা সমৃদ্ধ। 
জবাবে ৮ উইকেটে ১৬১ রানে থেমে যায় চেন্নাইয়ের ইনিংস। ২০১৩ সালের পর আবার আইপিএলের ফাইনালে মুম্বাইয়ের কাছে হারল তারা।
পঞ্চম ওভারে মাইক হাসির বিদায়ের পর একাদশ ওভার পর্যন্ত আর কোনো উইকেট হারায়নি চেন্নাই। কিন্তু এই সময়ে খুব একটা রানও সংগ্রহ করতে পারেনি তারা। 
ডোয়াইন স্মিথ (৫৭) ও সুরেশ রায়না (২৮) চেষ্টা করলেও রানের গতি বাড়াতে পারেননি। ১৩.৩ ওভারের সময় তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রায়না ফিরে যাওয়ার সময় চেন্নাইয়ের সংগ্রহ ছিল ৯৯ রান। 
এরপর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (১৮), মোহিত শর্মা (অপরাজিত ২১) ও রবিন্দ্র জাদেজা (অপরাজিত ১১) ছাড়া আর কেউ দুই অঙ্কে যেতে না পারায় বড় হার এড়াতে পারেনি চেন্নাই।
চেন্নাই ও কলকাতা নাইট রাইডার্সের পর তৃতীয় দল হিসেবে দুইবার আইপিএলে চ্যাম্পিয়ন হল মুম্বাই।