নাটকীয় জয়ে সিরিজ পাকিস্তানের

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে নাটকীয় জয় পেয়েছে পাকিস্তান। দুই উইকেটের এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিকরা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2015, 05:41 PM
Updated : 24 May 2015, 05:41 PM

রোববার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৭৫ রান করে জিম্বাবুয়ে। 
 
ভুসিমুজি সিবান্দার সঙ্গে ৬৮ রানের উদ্বোধনী জুটিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন হ্যামিল্টন মাসাকাদজা (৩২ বলে ৩৯)। তাকে ফিরিয়ে ৮.৩ ওভার স্থায়ী জুটি ভাঙেন শোয়েব মালিক।
 
দ্বিতীয় উইকেটে শন উইলিয়ামসের সঙ্গে ৬৮ রানের আরেকটি জুটি উপহার দেন সিবান্দা (৪৬ বলে ৪৯)। তিনি শহিদ আফ্রিদির শিকারে পরিণত হলে ভাঙে ৮.১ ওভার স্থায়ী বিপজ্জনক এই জুটি। 
 
সিবান্দার বিদায়ে রানের গতি কমেনি। অধিনায়ক এল্টন চিগুম্বুরা ৯ বলে তিনটি ছক্কার সাহায্যে ২১ রানের ঝড়ো ইনিংস খেলে দ্রুত রান সংগ্রহ করেন।
 
শুরু থেকেই দাপুটে ব্যাটিং করা উইলিয়ামস অপরাজিত থাকেন ৫৮ রানে। ৩২ বলে খেলা তার ক্যারিয়ার সেরা ইনিংসটি সাজানো ৭টি চার ও একটি ছক্কায়।
 
জবাবে ২ বল বাকি থাকতে ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। 
 
আহমেদ শেহজাদের সঙ্গে ৪৪ ও অভিষিক্ত নাওমান আনোয়ারের সঙ্গে ৩৭ রানের দুটি জুটি গড়ে দলকে ভালো ভিত গড়ে দেন মুক্তার। শেহজাদ ও নাওমান- দুই জনই করেন ১৮ রান করে। 
 
এরপর শোয়েব (৭), মুক্তার ও আফ্রিদির (৭) দ্রুত বিদায় চাপে ফেলে পাকিস্তানকে। ৪০ বলে ৬টি চার ও একটি ছক্কার সাহায্যে ৬২ রান করেন মুক্তার।
 
তবে পাকিস্তানকে কক্ষপথেই রেখেছিলেন উমর আকমল। সপ্তদশ ওভারের পঞ্চম বলে তিনি ফিরে গেলে বিপদে পড়ে পাকিস্তান। আকমলের (৩০) বিদায়ের সময় আরও ২৪ রান প্রয়োজন ছিল স্বাগতিকদের।  
 
পরের দুই ওভারে আনোয়ার আলি ও মোহাম্মদ রিজওয়ানের বিদায়ে কাজটা অনেক কঠিন হয়ে যায় ওয়াকার ইউনুসের শিষ্যদের। 
 
জয়ের জন্য শেষ ওভারে ১২ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। ব্রায়ান ভিটোরির করা সেই ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান বিলাওয়াল ভাট্টি। পরের বলে কোনো রান নিতে পারেননি, তৃতীয় বলে নেন দুই রান। চতুর্থ বলে চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।