মাহমুদউল্লাহর শতকেও স্বস্তিতে নেই মধ্যাঞ্চল 

মাহমুদউল্লাহ ও মার্শাল আইয়ুবের চমৎকার ব্যাটিংয়ের পরও স্বস্তিতে নেই মধ্যাঞ্চল। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ২৭৮ রান। চার উইকেট নিয়ে উত্তরাঞ্চলকে সুবিধাজনক অবস্থানে রেখেছেন তাইজুল ইসলাম। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2015, 11:05 AM
Updated : 24 May 2015, 11:05 AM

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি মধ্যাঞ্চলের। শূন্য রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল মজিদ ও রনি তালুকদারকে হারায় তারা। 
 
রকিবুল হাসান ও মেহরাব হোসেন জুনিয়রের দ্রুত বিদায় মধ্যাঞ্চলের বিপদ আরো বাড়ায়। ৬২ রানে চার উইকেট হারানো দলটি প্রতিরোধ গড়ে মাহমুদউল্লাহ-মার্শালের দৃঢ়তায়। 
 
পঞ্চম উইকেটে মার্শালের সঙ্গে ১৪৮ রানের চমৎকার জুটি গড়ার পথে শতকে পৌঁছান মাহমুদউল্লাহ। নিজের রান তিন অঙ্কে নিয়ে যাওয়ার পর বেশিক্ষণ টিকেননি তিনি। তাকে বিদায় করেই উইকেট শিকার শুরু করেন বাঁহাতি স্পিনার তাইজুল। 
 
২১০ বলে খেলা মাহমুদউল্লাহর ১১৩ রানের ইনিংসটি ১১টি চার ও ২টি ছক্কা সমৃদ্ধ। তার বিদায়ের পর দ্রুত শুভাগত হোম চৌধুরী, মোশাররফ হোসেন ও মার্শালের উইকেট হারায় মধ্যাঞ্চল। এই তিন ব্যাটসম্যানকেও ফেরান তাইজুল। 
 
২০০ বলে ৮টি চারের সাহায্যে ৮৭ রান করেন দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া মার্শাল। তার বিদায়ের পর জাবিদ হোসেনকে নিয়ে বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন ২১ রানে অপরাজিত থাকা মোহাম্মদ শহীদ।
 
১০৬ রানে চার উইকেট নিয়ে উত্তরাঞ্চলের সেরা বোলার তাইজুল।