ভারত সিরিজের আগে বিসিএল ম্যাচে সন্তুষ্ট ফারুক

ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের আগে ক্রিকেটাররা প্রথম শ্রেণির ম্যাচে খেলার সুযোগ পাওয়ায় সন্তুষ্ট প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2015, 02:32 PM
Updated : 23 May 2015, 03:21 PM

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলবে পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চল।

শনিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের ফারুক জানান, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে ভারত সিরিজের আগে একটি ম্যাচ চেয়েছিলেন তারা। তবে জাতীয় দলের সব খেলোয়াড় খেলতে পারলে আরও ভালো হতো বলে মনে করেন তিনি।

চোটের কারণে মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল খেলছেন না; অনিশ্চিত পেসার রুবেল হোসেনও।

প্রধান নির্বাচক জানান, বিসিএলের ম্যাচের পারফরম্যান্সে জাতীয় দলে খুব একটা পরিবর্তন আসবে না। তবে ১৯-২০ এমন খেলোয়াড়দের মধ্যে একজনকে বেছে নিতে এই ম্যাচের পারফরম্যান্স পার্থক্য গড়ে দিতে পারে।

“আমরা একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে দল নির্বাচন করি। অন্তত ছয় মাসের মতো সময় নিয়ে তাকে দেখার চেষ্টা করি। তারপর তাকে সুযোগ দেওয়ার চেষ্টা করি। এই ম্যাচে ক্রিকেটাররা যদি কিছুটা অনুশীলন করতে পারেন, তবে সেটাই আমাদের মুখ্য বিষয়।”

কোনো ম্যাচ খেলার সুযোগ না হলেও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে রনি তালুকদার ও সীমিত ওভারের সিরিজে লিটন দাস দলে ছিলেন। কোনো সুযোগ না দিয়ে কোনো ক্রিকেটারকে বাদ দিতে চান না সাবেক অধিনায়ক ফারুক। তবে উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক চোট থেকে সেরে উঠায় বাদ পড়তে পারেন রনি, লিটন।

ফারুক জানান, চোটের কারণে কখনো একজন খেলোয়াড়কে সুযোগ দিতে হয়। চোট পাওয়া খেলোয়াড় সুস্থ হয়ে ফিরলে সাধারণত সুযোগ পাওয়া খেলোয়াড়টির দলের বাইরে চলে যেতে হয়।