নাটকীয় জয়ে ফাইনালে চেন্নাই

নাটকীয় জয়ে আইপিএলের ফাইনালে পৌঁছেছে চেন্নাই সুপার কিংস। দ্বিতীয় কোয়ালিফায়ারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে তাদের ৩ উইকেটের জয়টি এসেছে এক বল বাকি থাকতে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 06:35 PM
Updated : 22 May 2015, 06:35 PM

শুক্রবার রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৯ রান করে ব্যাঙ্গালোর। 
 
৪৩ বলে সর্বোচ্চ ৪১ রান করেন ক্রিস গেইল। ভালো করতে পারেননি দুই তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি (১২) ও এবি ডি ভিলিয়ার্স (১)। দিনেশ কার্তিক (২৮) ও তরুণ সরফরাজ খান (৩১) চেষ্টা করলেও ব্যাঙ্গালোরের সংগ্রহ খুব একটা বড় হয়নি।
 
২৮ রানে তিন উইকেট নিয়ে চেন্নাইয়ের সেরা বোলার আশিষ নেহরা। একটি উইকেট পেলেও চার ওভারে মাত্র ১৩ রান দেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন।
 
জবাবে ১৯ ওভার ৫ বলে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই। আইপিএলের আট আসরে এ নিয়ে ষষ্ঠবার ফাইনালে উঠল মহেন্দ্র সিং ধোনির দল।
 
ডোয়াইন স্মিথ (১৭), ফাফ দু প্লেসি (২১) দুই অঙ্কে পৌঁছালেই চেন্নাইকে কক্ষপথে রাখেন মাইক হাসি। জুজভেন্দ্র চাহাল তিন বলের মধ্যে দু প্লেসি ও সুরেশ রায়নাকে ফিরিয়ে দিলে হাসির সঙ্গে জুটি বাধেন ধোনি। 
 
হাসি-ধোনির ৪৭ রানের জুটিতে জয়ের পথে এগিয়ে যায় চেন্নাই। অর্ধশতক করে হাসির (৪৬ বলে ৫৬) বিদায়ে উজ্জ্বীবিত হয়ে উঠে ব্যাঙ্গালোর। তবে তাদের হতাশ করে পবন নেগিকে সঙ্গে নিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান ধোনি। 
 
মিচেল স্ট্যার্কের করা ১৯তম ওভারে পরপর দুই বলে ফিরে যান নেগি ও ডোয়াইন ব্র্যাভো।
 
শেষ ওভারে দুই দলের রান সমতা থাকা অবস্থায় ফিরে যান ধোনি (২৬)। তার বিদায়ের পর দুই বলে এক রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। নয় নম্বর ব্যাটসম্যান অশ্বিন এক রান নিয়ে এক বল বাকি থাকতেই দলকে জয় এনে দেন। 
 
আগামী রোববার কলকাতায় আইপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই।