শেহজাদ-মুক্তারের ব্যাটে জিম্বাবুয়েকে হারাল পাকিস্তান  

জয় দিয়ে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের ফেরা উদযাপন করেছে পাকিস্তান। আহমেদ শেহজাদের সঙ্গে মুক্তার আহমেদের উদ্বোধনী জুটিতে ভর করে প্রথম টি-টোয়েন্টিতে তিন বল বাকি থাকতে জিম্বাবুয়েকে হারিয়েছে তারা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 05:40 PM
Updated : 22 May 2015, 05:40 PM

৫ উইকেটের এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।
 
শুক্রবার লাহোরের গাদ্দফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭২ রানের বড় সংগ্রহ গড়ে জিম্বাবুয়ে। 
 
ভুসিমুজি সিবান্দার সঙ্গে ৫৮ রানের উদ্বোধনী জুটি গড়ে জিম্বাবুয়েকে উড়ন্ত সূচনা এনে দেন হ্যামিল্টন মাসাকাদজা। পরপর দুই বলে সিবান্দা ও মাসাকাদজাকে বিদায় করে অতিথিদের বড় একটা ধাক্কা দেন তিন বছর পর দলে ফেরা মোহাম্মদ সামি।
 
২৭ বলে খেলা মাসাকাদজার ৪৩ রানের আক্রমণাত্মক ইনিংসটি গড়া ৭টি চার ও ১টি ছক্কায়। ৬.৫ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে ১৫ বলে ১৩ রান করেন সিবান্দা।
 
দুই অঙ্কে পৌঁছে চার্লস কভেন্ট্রি (১৪), শন উইলিয়ামস (১৬) ও সিকান্দার রাজা (১৭) ফিরে গেলেও দলকে পৌঁনে দুইশ’ রানের কাছাকাছি নিয়ে যাওয়ার কৃতিত্ব এলন্টন চিগুম্বুরার। শেষ ওভারে আউট হওয়া এই অলরাউন্ডারের ৩৫ বলে খেলা ৫৪ রানের অধিনায়কোচিত ইনিংসটি ৮টি চার ও একটি ছক্কায় সাজানো। 
 
শেষ পর্যন্ত হ্যাটট্রিক করতে না পারলেও ৩৬ রানে তিন উইকেট নেন সামি।
 
জবাবে ১৯ ওভার ৩ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। 
 
আহমেদ শেহজাদের সঙ্গে মুক্তার আহমেদের ১৪২ রানের উদ্বোধনী জুটি সহজ জয়ের দিকে নিয়ে যায় পাকিস্তানকে। অর্ধশতক করেন স্বাগতিকদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান।
 
৩৯ বলে খেলা শেহজাদের ৫৫ রানের চমৎকার ইনিংসটিতে রয়েছে ৬টি চার ও একটি ছক্কা। ৪৫ বলে খেলা মুক্তারের ক্যারিয়ার সেরা ৮৩ রানের ইনিংসটি ১২টি চার ও ৩টি ছক্কা সমৃদ্ধ।
 
তবে পাঁচ ওভারের মধ্যে শেহজাদ, মুক্তার, মোহাম্মদ হাফিজ ও উমর আকমলের বিদায়ে অস্বস্তিতে পড়ে পাকিস্তান। এই সময় রানের জন্য লড়াই করতে হয় স্বাগতিকদের।
 
জয়ের জন্য শেষ ওভারে ৬ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। প্রথম বলে দুই রান নিলেও পরের বলেই বোল্ড হয়ে যান শোয়েব মালিক। তবে তৃতীয় বলেই চার হাঁকিয়ে দলকে জয় এনে দেন অধিনায়ক শহিদ আফ্রিদি।