প্রতিপক্ষ জিম্বাবুয়ে হলেও আফ্রিদির ভাবনায় বিশ্বকাপ

৬ বছরে প্রথমবার ঘরের মাঠে খেলতে নামছে পাকিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চান শহিদ আফ্রিদি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2015, 04:59 PM
Updated : 21 May 2015, 04:59 PM

দুই টি-টোয়েন্টির প্রথমটি আগামী শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে।
 
আফ্রিদির মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল নিয়ে পরীক্ষা চালাতেই হবে। তবে সেটা কোনোভাবেই টুর্নামেন্টের আগের তিন মাসে চান না তিনি। তাই যা করার এখনই করতে চান তিনি।
 
"(বিশ্বকাপের) শেষ তিন মাসের প্রস্তুতিতে আমি দলে কোনো পরিবর্তন দেখতে চাই না। তাহলে একই খেলোয়াড়ে গড়া দল বিশ্বকাপে খেলবে এবং তাদের মনোবলও উঁচুতে থাকবে। এটা নির্বাচকদের দায়িত্ব। আমি তাদের কাজে হস্তক্ষেপ করতে চাই না। তাদের সঙ্গে কাজ করে আমি একটা ভালো দল তৈরি করতে চাই।"
 
আগামী বছরের মার্চ-এপ্রিলে ভারতে বসবে টি-টোয়েন্টির বিশ্বকাপের পরবর্তী আসর। তাই ওই টুর্নামেন্টের পরিকল্পনায় জিম্বাবুয়ের বিপক্ষে দলে তিন-চার জন নতুন খেলোয়াড় নেওয়ার জন্য নির্বাচকদের অনুরোধ করেছিলেন বলেও জানান তিনি।
 
নির্বাচকরা আফ্রিদির চাওয়া কিছুটা হলেও পূরণ করেছেন। এই সিরিজের জন্য ১৯ বছর বয়সী উদ্বোধনী ব্যাটসম্যান নওমান আনোয়ার ও সাবেক অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ইমাদ ওয়াসিমকে দলে নিয়েছেন তারা। দুই জনের কারোরই এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি।
 
নতুনদের পাশাপাশি অভিজ্ঞদেরও দলে রেখেছেন নির্বাচকেরা। প্রায় তিন বছর পর ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ সামি। এছাড়া এক বছর পর ফিরেছেন অলরাউন্ডার শোয়েব মালিকও।
 
এই দুই জনের দলে ফেরা প্রসঙ্গে আফ্রিদি সাংবাদিকদের বলেন, "(বিশ্বকাপ হতে) আর মাত্র ৮-৯ মাস বাকি এবং শোয়েব মালিক ও মোহাম্মদ সামি অতীতে অনেক ভালো পারফরম্যান্স করেছে। আর বিষয়টা এমন নয় যে তারা বয়স্ক। মালিক বিগ ব্যাশে ভালো করেছে। তারা একটা সুযোগ পেয়েছে এবং আশা করি তারা এটা কাজে লাগাবে।"