বাংলাদেশ দলের নতুন পৃষ্ঠপোষক রবি

আগামী দুই বছরের জন্য বাংলাদেশের ক্রিকেট দলের পৃষ্ঠপোষক স্বত্ব পেয়েছে রবি। প্রথমবারের মতো ক্রিকেট দলের পৃষ্ঠপোষকতা করবে বেসরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানিটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2015, 10:40 AM
Updated : 21 May 2015, 01:09 PM

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে রবিকে দুই বছরের জন্য বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক ঘোষণা করেন বিসিবির বিপণন কমিটির প্রধান কাজী ইনাম আহমেদ।

মিডিয়া এজেন্সি ‘টপ অব মাইন্ড’ দুই বছরের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক স্বত্ব কিনেছিল। তাদের কাছ থেকে স্বত্ব কিনে নেয় রবি আজিয়েটা লিমিটেড।

সংবাদ সম্মেলনে রবির চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “টাইগারদের অব্যাহত অগ্রযাত্রায় সামিল হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করব, ক্রিকেটে বাংলাদেশের জয়যাত্রা অব্যহত থাকবে।”

আগামী জুন থেকে দুই বছরের জন্য বাংলাদেশের ক্রিকেট দলের পৃষ্ঠপোষকতার স্বত্ব পেতে কত টাকা খরচ হয়েছে জানাননি মাহতাব। গত বুধবার চূড়ান্ত দরপত্রে গ্রামীণ ফোনকে টপকিয়ে ৪১ কোটি ৪১ লাখ টাকায় দুই বছরের জন্য জাতীয় দলের পৃষ্ঠপোষক স্বত্ব পায় টপ অব মাইন্ড।

২০১২ সালের জুনে ১ কোটি ৪০ লাখ ডলারের বিনিময়ে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে চার বছরের জন্য যুক্ত হয় সাহারা। মেয়াদ শেষ হওয়ার ১৫ মাস বাকি থাকতেই তাদের সঙ্গে চুক্তি বাতিল করে বিসিবি।

পরে শুধু পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক স্বত্ব বিক্রি করা হলে তা পায় টপ অব মাইন্ড। তবে এই চুক্তির ক্ষেত্রে টাকার অঙ্ক গোপন রাখে বিসিবি। ওই সিরিজের স্বত্ব টপ অব মাইন্ড বিক্রি করে প্রাণ গ্রুপের কাছে।