মুশফিকদের ফিটনেস নিয়ে সন্তুষ্ট ট্রেনার

প্রথম দিনের প্রস্তুতি শেষে মুশফিকদের ফিটনেস নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন। তবে ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে ফিটনেস নিয়ে আরও কাজ আছে বলেও জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 01:48 PM
Updated : 20 May 2015, 01:48 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারত সিরিজের প্রস্তুতি শুরু করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। প্রথম দিনের অনুশীলনের পর সাংবাদিকদের ভিল্লাভারায়ন বলেন, “বাংলাদেশ যে পরিমাণ ক্রিকেট খেলছে, তা বিবেচনায় রেখে আমি সন্তুষ্ট কিন্তু এখনও এ নিয়ে অনেক কাজ করার আছে।”

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের বিশ্বকাপের পরপরই পাকিস্তানের বিপক্ষে সিরিজ থাকায় ব্যস্ত সময় কাটিয়েছেন মুশফিক-তামিমরা। দুই দিনের ফিটনেস ক্যাম্পের প্রথম দিনে এ কারণেই খেলোয়াড়দের খুব বেশি চাপ না দেওয়ার কথাও জানান ভিল্লাভারায়ন।

হাঁটুর চোটে ভুগছেন তামিম। অধিনায়ক মুশফিকুর রহিম পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ডানহাতের অনামিকায় চোট পান। আর জুবায়ের হোসেন ভুগছেন গোঁড়ালির সমস্যায়। এই তিন জনের চোট চিন্তায় ফেলেছে বাংলাদেশকে।

তবে ভারতের বিপক্ষে সিরিজে সামনে রেখে এই তিনজনের চোট নিয়ে স্বস্তির খবরই দিয়েছেন ট্রেনার, “মুশফিকের চোট ফিজিও দেখছেন। তামিমেরও পরিচর্যা চলছে। তার (তামিম) চোটটা জটিল এবং এ কারণে আমাদের দিনকে দিন হিসেবে কাজ চালিয়ে যেতে হচ্ছে।”

আগামী রোববার শুরু হবে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) তৃতীয় রাউন্ডের খেলা। ভারতের বিপক্ষে সিরিজের আগে বিসিএল হওয়ায় তা ক্রিকেটারদের ‘ফিটনেস’ পরখ করে নেওয়ার কাজে আসবে বলেও মনে করেন ট্রেনার।

১০ জুন নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। আর দুই দলের তিন ওয়ানডের সিরিজ মাঠে গড়াবে ১৮ জুন থেকে। ২১ ও ২৪ জুন হবে পরের দুই ওয়ানডে।