সাকিব-তামিমের প্রশংসায় ওয়াসিম আকরাম

বাংলাদেশ দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন ওয়াসিম আকরাম। অলরাউন্ডার সাকিবকে নিজের পছন্দের ক্রিকেটার বলেও জানান পাকিস্তানের এই সাবেক পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 01:29 PM
Updated : 20 May 2015, 09:52 PM

এক টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত। এই সিরিজে দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব ও তামিমের দিকে একটু বেশি আশা নিয়েই তাকিয়ে থাকবে বাংলাদেশ।

বাংলাদেশ দলের এই দুই তারকার প্রশংসা করতে গিয়ে আকরাম বলেন, “বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আছে এই দলে। সে আমার অন্যতম ফেভারিট ক্রিকেটার; খুবই বিনোদনদায়ী। (বাংলাদেশ দলে) তামিম ইকবাল আছে; টেস্ট ও ওয়ানডেতে সম্প্রতি সে ভালো করেছে। আসলে তাদের পারফরম্যান্সই তাদের ভালো ধারাবাহিকতার কথা বলছে।”

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে খুলনার ম্যাচে দ্বিশতকের ইনিংস উপহার দেন তামিম। দুই টেস্টে ৬৯.২৫ গড়ে ২৭৭ রান করেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। পাকিস্তানকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করার পথে ৩ ম্যাচে দুটি শতকে ৩১২ রান করেন তামিম।

আজহার-মিসবাহদের বিপক্ষে সিরিজে সাকিবও আলো ছড়ান। ওয়ানডে সিরিজে ৩৮ রান করলেও টেস্টে ২০৩ রান আসে এই অলরাউন্ডারের ব্যাট থেকে। টেস্ট ও ওয়ানডে সিরিজে ৫টি করে উইকেটও নেন সাকিব।

সাকিব ও তামিম ছাড়াও মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, মুশফিকদের সামর্থ্য আছে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার। এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে আকরাম বাংলাদেশ দলে অনেক ‘ছোট ছোট পকেট রকেট’ আছে জানিয়ে বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটে ভালো করার আত্মবিশ্বাস বাংলাদেশের আছে।”

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের সময় বাংলাদেশে ছিলেন আকরাম। সে সময়কার অভিজ্ঞতা থেকে তিনি বাংলাদেশ সফরে আসা ধোনি-কোহলিদের সতর্কও করেছেন, “নিজেদের মাঠে, চেনা দর্শকের সামনে তারা একেবারেই অন্যরকম একটি দল।”

১০ জুন নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে দুই দল। আর দুই দলের তিন ওয়ানডের সিরিজ মাঠে গড়াবে ১৮ জুন থেকে। ২১ ও ২৪ জুন হবে পরের দুই ওয়ানডে।