বাংলাদেশ নিয়ে ভারত দলকে আকরামের সতর্কবাণী

টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসা ভারত দলকে সাবধান করে দিয়েছেন ওয়াসিম আকরাম। মুশফিক-মাশরাফিদের হালকাভাবে নিলে ধোনি-কোহলিরা বিপদে পড়বেন বলে সতর্কবাণী শুনিয়েছেন পাকিস্তানের এই সাবেক পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 12:07 PM
Updated : 20 May 2015, 09:54 PM

এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে আকরাম জানান, নিজেদের মাঠে খেলার কারণে দারুণ অনুপ্রাণিতও থাকবে বাংলাদেশ।

“ভারতকে উপলব্ধি করতে হবে যে, বাংলাদেশ খুবই বিপদজনক দল। নিজেদের মাঠে, চেনা দর্শকের সামনে বাংলাদেশ একবারেই অন্যরকমের একটি দল।”

বাংলাদেশ সফরে একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে ভারত। ১০ জুন নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে দুই দল। আর দুই দলের তিন ওয়ানডের সিরিজ মাঠে গড়াবে ১৮ জুন থেকে। ২১ ও ২৪ জুন হবে পরের দুই ওয়ানডে।

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড বিশ্বকাপে দারুণ আলো ছড়ায় বাংলাদেশ। প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার কৃতিত্ব দেখায় মাশরাফি বিন মুর্তজার দল।

পাকিস্তানের বিপক্ষে সিরিজে নিজেদের মাঠে গত বিশ্বকাপের পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখে বাংলাদেশ। তিন ওয়ানডের সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর একমাত্র টি-টোয়েন্টিতেও আফ্রিদিদের হারায় তামিম-সাকিবরা।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পারফরম্যান্সের ধারাবাহিকতার কথা জানিয়ে আকরাম বলেন, “সম্প্রতি আমরা বিশ্বকাপে এবং পাকিস্তানের বিপক্ষে তাদের (বাংলাদেশ) পারফরম্যান্স দেখেছি। পাকিস্তান তারা ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতেও হারিয়েছে। অতীতে তারা নিজেদের মাঠে নিউ জিল্যান্ডকেও হোয়াইটওয়াশ করেছে। আমি মনে করে, তারা বিপজ্জনক দল।”

বাংলাদেশ দলে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার মতো তারকা আছে জানিয়ে পাকিস্তানের এই সাবেক পেসার বলেন, “তাদের দলে এক ঝাক মেধাবী ক্রিকেটার আছে এবং তাদেরকে হালকাভাবে নেওয়া (ভারতের জন্য) ঠিক হবে না।”