সিমন্স, পোলার্ডের দৃঢ়তায় ফাইনালে মুম্বাই

শুরুতে লেন্ডল সিমন্সের দৃঢ়তাভরা ব্যাটিং আর শেষে কাইরন পোলার্ডের ঝড়ো ব্যাটিংয়ে আইপিএলের ফাইনালে পৌঁছেছে মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসকে ২৫ রানে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2015, 06:25 PM
Updated : 19 May 2015, 06:26 PM

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৮৭ রানের বড় সংগ্রহ গড়ে স্বাগতিক দল।

পার্থিব প্যাটেলের সঙ্গে সিমন্সের ৯০ রানের উদ্বোধনী জুটি উড়ন্ত সূচনা এনে দেয় মুম্বাইকে। ২৫ বলে ৩৫ রান করে পার্থিব ফিরে গেলে ভাঙে ১০.৪ ওভার স্থায়ী জুটি।

অর্ধশতকে পৌঁছানোর পর ফিরে যান সিমন্সও। ৫১ বলে খেলা তার ৬৫ রানের চমৎকার ইনিংসটি ৫টি ছক্কা ও ৩টি চারে সাজানো। তার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় স্বাগতিকরা।

তবে মাত্র ১৭ বলে পোলার্ডের ৪১ রানের ইনিংসের সুবাদে শেষ পর্যন্ত দুইশ’ রানের কাছাকাছি যায় মুম্বাইয়ের সংগ্রহ। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডারের ঝড়ো ইনিংসটি ৫টি ছক্কা ও একটি চার সমৃদ্ধ।

চেন্নাইয়ের ডোয়াইন ব্র্যাভো ৪০ রানে নেন ৩ উইকেট।

জবাবে এক ওভার বাকি থাকতে ১৬২ রানে অলআউট হয়ে যায় চেন্নাই।

প্রথম ওভারেই বিতর্কিত সিদ্ধান্তে ডোয়াইন স্মিথকে হারায় চেন্নাই। ভালো করতে পারেননি অন্য উদ্বোধনী ব্যাটসম্যান মাইক হাসি। তবে দলকে পথেই রেখেছিলেন ফাফ দু প্লেসি।

একাদশ ওভারে পরপর দুই বলে সুরেশ রায়না ও মহেন্দ্র সিং ধোনিকে আউট করে চেন্নাইকে বড় এক ধাক্কা দেন হরভজন সিং। এরপর দু প্লেসিও (৩৪ বলে ৪৫) ফিরে গেলে আর পেরে উঠেনি অতিথিরা।

শেষ দিকে রবিচন্দ্রন অশ্বিন (২৩) ও রবীন্দ্র জাদেজা (১৯) পরাজয়ের ব্যবধানই কমান কেবল।

২৩ রানে ৩ উইকেট নিয়ে মুম্বাইয়ের সেরা বোলার লাসিথ মালিঙ্গা। এছাড়া দুটি করে উইকেট নেন বিনয় কুমার ও হরভজন।

বুধবার এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। জয়ী দল আগামী শুক্রবারের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলবে চেন্নাইয়ের বিপক্ষে। আগামী রোববার কলকাতায় হবে এবারের আসরের ফাইনাল।