৩ বছর পর পাকিস্তান দলে সামি

প্রায় তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ সামি। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান দলে ফিরেছেন অলরাউন্ডার শোয়েব মালিকও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2015, 10:05 AM
Updated : 19 May 2015, 10:05 AM

২০১২ সালের জুনে শেষবারের মতো পাকিস্তানের হয়ে খেলা সামির জাতীয় দলে ফেরা কিছুটা চমক হয়েই এসেছে। আর ১ বছরের বেশি সময় পর জাতীয় দলে ফিরলেন শোয়েব।
 
আগামী ২২ ও ২৪ মে হতে যাওয়া এই দুই টি-টোয়েন্টির সিরিজের দলে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী উদ্বোধনী ব্যাটসম্যান নওমান আনোয়ার ও সাবেক অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ইমাদ ওয়াসিম। দুই জনের কারোরই এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি।
 
এছাড়া দলে ফিরেছেন আনোয়ার আলি, বিলওয়াল ভাটি ও হাম্মাদ আজম। 
 
বাদ পড়েছেন স্পিনার সাইদ আজমল এবং দুই পেসার জুনায়েদ খান ও সোহেল তানভির। গত মাসে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে খেলা সাদ নাসিম, ইমরান খান ও হারিস সোহেলও বাদ পড়েছেন। ফিটনেস না থাকায় বাদ পড়েছেন শোহেব মাকসুদ ও সোহেল খান।  
 
২০০৯ সালের পর টেস্ট খেলুড়ে প্রথম কোনো দল হিসেবে পাকিস্তানে খেলতে যাওয়া জিম্বাবুয়ে এই সফরে ৩টি ওয়ানডেও খেলবে। তিন ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ২৬, ২৯ ও ৩১ মে।
 
পাকিস্তানের টি-টোয়েন্টি দল: শহীদ আফ্রিদি (অধিনায়ক), সরফরাজ আহমেদ (সহ-অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, মুক্তার আহমেদ, নওমান আনোয়ার, শোয়েব মালিক, উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান, আনোয়ার আলি, হাম্মাদ আজম, ইমাদ ওয়াসিম, বিলওয়াল ভাটি, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সামি।