ঢাকা টেস্টে জয় দেখছেন ইউনুস

ঢাকা টেস্টের প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে শক্ত ভিত পাওয়ায় জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে পাকিস্তান। তবে দলটির মিডল অর্ডার ব্যাটসম্যান ইউনুস খান দিনের প্রথম সেশনে বাংলাদেশের বোলিংয়ের প্রশংসা করতেও ভোলেননি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2015, 02:23 PM
Updated : 6 May 2015, 02:48 PM

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার প্রথম দিনের খেলা শেষে পাকিস্তানের প্রতিনিধি হয়ে আসা ইউনুস বলেন, “আমি মনে করি, আমাদের এই ম্যাচটা জেতার ভালো সুযোগ আছে। আমার যে স্কোরই তুলি না কেন, সেটা আমাদের জন্য ভালো হবে।”

ঢাকা টেস্টে ৩ উইকেটে ৩২৩ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে পাকিস্তান। প্রথম ইনিংসেই রান পাহাড়ে ওঠার সম্ভাবনা জোরালো করেছে মিসবাহ-উল হকের দল। আজহার আলি ১২৭ ও মিসবাহ ৯ রান নিয়ে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

দিনের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। স্বাগতিক অধিনায়কের এমন সিদ্ধান্তকে ‘বাজে’ মনে হচ্ছে না ইউনুসের। উইকেটে ঘাস ও ‘ময়েশ্চার’ থাকার কারণে মুশফিক টসে জিতেও ফিল্ডিং নিয়েছিলেন বলে মনে করেন টেস্ট ক্যারিয়ারের ২৯তম শতক পাওয়া ইউনুস।

দিনের প্রথম সেশনেই পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ ও সামি আসলামকে ফিরিয়ে দেয় বাংলাদেশ। তাই বল হাতে বাংলাদেশের শুরুটা একেবারে মন্দ ছিল না বলে জানান ইউনুস।

দুই উদ্বোধনী ব্যাটসম্যানের পর আজহার আলী কে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে বাংলাদেশের বোলারদের কোণঠাসা করে ফেলেন ইউনুস। শহীদের বলে শুভাগত হোমকে ক্যাচ দেওয়ার আগে ইউনুস-আজহার মিলে ২৫০ রান তোলেন।

আজহারের সঙ্গে তার বোঝাপড়া ভালো জানিয়ে ইউনুস বলেন, “দলের জন্য স্কোর গড়তে ভালোবাসি আমি। হঠাৎ যখন দল চাপে থাকে এবং আমাকে (দলের) দরকার হয়, সৃষ্টিকর্তার কৃপায় আমি একটা শতক করি, যেটা আমার ও দলের জন্যও ভালো।