বোলিং ভাবাচ্ছে পাকিস্তানকে

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগে পাকিস্তান অধিনায়ককে সবচেয়ে বেশি ভাবাচ্ছে দলের বোলিং বিভাগ। ঢাকা টেস্ট ভালো ফল পেতে হলে এই বিভাগে অবশ্যই আরও ভালো করতে হবে বলে মনে করেন মিসবাহ-উল হক। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 01:18 PM
Updated : 5 May 2015, 01:32 PM

খুলনায় প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে পাকিস্তানের বোলারদের। ক্যারিয়ার সেরা ১৫০ রান করে ইমরুল কায়েস যখন আউট হন, ততক্ষণে উদ্বোধনী জুটিতে ৩১২ রান তুলে ফেলে বাংলাদেশ। 
 
তামিম ইকবাল আউট হন ক্যারিয়ার সেরা ২০৬ রান করে। প্রথম ইনিংসে ২৯৬ রান পিছিয়ে থাকার পরও তামিম-ইমরুলের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচ বাঁচায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৫৫৫ রান করে স্বাগতিকরা। 
 
খুলনা টেস্ট শেষে অনেকেই বলেন, শেখ আবু নাসের স্টেডিয়ামের উইকেট ‘ফ্ল্যাট’ ছিল। টেস্টের চতুর্থ ও পঞ্চম দিনের উইকেট যেমন হওয়ার কথা, এটা তেমন ছিল না। মিসবাহও এটা মনে করছেন। তবে ৩০০ রান এগিয়ে থাকার পর প্রায় দুই দিন সময় পেয়ে বাংলাদেশকে অলআউট করা উচিৎ ছিল বলেই মনে করেন তিনি। 
 
“সত্যি আমাদের বোলিং বিভাগে পারফরম্যান্সের উন্নতি করতে হবে।”
 

পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ মনে করেন, বুধবার থেকে শুরু হতে যাওয়া ম্যাচে তিনজন স্পিনার না নিয়ে পাকিস্তানের উচিৎ পেস-ত্রয়ী নিয়ে খেলা।
সবকিছু বিবেচনা করেই ঢাকা টেস্টের একাদশ নির্বাচন করা হবে বলে মনে করেন মিসবাহ। 
“আমরা এর জন্য অপেক্ষা করছি। আমরা এটা (বোলিং) পুনর্বিবেচনা করছি। দেখা যাক, সব কিছু বিবেচনা করে কী একাদশ পাই আমরা।”