‘যে কোনো দলই জিততে পারে ঢাকা টেস্ট’

ঢাকার উইকেট খুলনার মতো হবে না বলেই মনে করেন মিসবাহ-উল হক। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ফল পাওয়া যাবে বলেই বিশ্বাস পাকিস্তানের অধিনায়কের। তবে ম্যাচটি যে কোনো দলই জিততে পারে বলে ধারনা তার ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 01:12 PM
Updated : 5 May 2015, 01:34 PM

বুধবার শুরু হতে যাওয়া ঢাকা টেস্টের আগের দিনের সংবাদ সম্মেলনে ‘ফেভারিট’ দলের নাম বলতে গিয়ে বাংলাদেশের প্রশংসাই বেশি করেন মিসবাহ।

“কোনো ফেভারিট নেই। পুরো সিরিজে ভালো ক্রিকেট খেলা বাংলাদেশও নয়। আমি মনে করি, দুই দলেরই সমান সম্ভাবনা আছে।”

এবারের বাংলাদেশ সফরটা ভালো কাটছে না পাকিস্তানের। খুলনায় প্রথম টেস্টে ভালো অবস্থানে থেকেও জিততে পারেনি তারা। দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানো বাংলাদেশ গত শনিবার পঞ্চম ও শেষ দিনে ড্র করে ফেলে টেস্ট।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। সফরের একমাত্র টি-টোয়েন্টিও জেতে স্বাগতিকরা।

এ রকম কঠিন সময় যে কোনো দলেরই যেতে পারে বলে মনে করেন মিসবাহ। এ অবস্থা থেকে তার দল ঘুরে দাঁড়াতে মরিয়া বলে জানান তিনি। তবে কাজটি যে খুব সহজ হবে না, তাও মেনে নিচ্ছেন মিসবাহ।

“ক্রিকেট খেলায় যে কোনো কিছুই ঘটতে পারে, বিশেষ করে বাংলাদেশ গত দুই-তিন মাস (অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের কন্ডিশনে বিশ্বকাপ থেকে) যেভাবে খেলছে। এ থেকে আত্মবিশ্বাস নিয়ে নিয়েছে তারা। আর এখন তারা নিজেদের আঙিনায়।”

এর আগে বাংলাদেশকে এমন বিধ্বংসী রূপে দেখেনি পাকিস্তান। তবে বিষয়টিতে মোটেই বিস্মিত নয় তারা। কারণ, বিশ্বকাপে বাংলাদেশের ভালো খেলা পাকিস্তান দেখেছে বলে জানান মিসবাহ।