‘ফাইনাল’ জয়ের লক্ষ্য মুশফিকের

খুলনায় প্রথম টেস্ট ড্র হওয়ায় ঢাকার দ্বিতীয় টেস্ট মুশফিকুর রহিমের কাছে এখন ‘ফাইনাল’। এই ম্যাচ জিতে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয় নিশ্চিত করতে চান বাংলাদেশের অধিনায়ক।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 09:46 AM
Updated : 5 May 2015, 11:01 AM

বুধবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগের দিন সংবাদ সম্মেলনে মুশফিক জানান, সিরিজ জিততে সাধ্যের সবটুকু দিয়ে চেষ্টা করবেন তারা। 
 
খুলনা টেস্টের প্রাপ্তি, ইতিবাচক দিকগুলো সঙ্গে নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে দ্বিতীয় টেস্ট শুরু করতে চান স্বাগতিক অধিনায়ক।
 
“ফাইনাল ম্যাচ, তাই লক্ষ্য অবশ্যই জয়। এই ম্যাচে জেতার জন্য যা করা দরকার তার সবই যেন করতে পারি। তার জন্য সবাই কঠোর পরিশ্রম করছে। এই পাঁচ দিন ভালো ক্রিকেট খেলে যেন ফল আমাদের দিকে নিয়ে আসতে পারি।”
 
প্রথম টেস্ট ড্র হওয়ায় সিরিজ জিততে মরিয়া থাকবে পাকিস্তান। অতিথিদের এই চ্যালেঞ্জ মোকাবেলায় তার দল সম্পূর্ণ প্রস্তুত বলে জানান মুশফিক।
 
“এটা আলাদা ভেন্যু, এখানে উইকেটও আলাদা। আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আশা করি, সে লড়াইয়ে আমরা জিতব একই সঙ্গে সিরিজও নিশ্চিত করতে পারব।”
 
পাকিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও জেতে বাংলাদেশ। মুশফিক মনে করেন, জয় দিয়ে টেস্ট সিরিজ শেষ করতে পারলে পাকিস্তানের এবারের সফরই হবে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা সিরিজ।
 
তিন ধরণের ক্রিকেটে পাকিস্তানের ভিন্ন দলের মোকাবেলা করা বাংলাদেশের জন্য অনেক বড় চ্যালেঞ্জ ছিল বলে মনে করেন অধিনায়ক। একই সঙ্গে বিশ্বকাপে ভালো খেলার ধারাবাহিকতা ধরে রাখার চাপও ছিল স্বাগতিকদের ওপর।  
 
“টেস্ট সিরিজ এল, সেখানেও সবার প্রত্যাশা ছিল। কাল থেকে শুরু হতে যাওয়া ম্যাচে যেন সেরা ক্রিকেট খেলে ফল নিজেদের পক্ষে নিয়ে আসতে পারি। শেষ তিন মাস ভালো খেলার কারণে সবাই আত্মবিশ্বাসী।”