বোলারদের নৈপুণ্যে চেন্নাইয়ের জয়

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে চেন্নাই সুপার কিংস। আইপিএলের এই ম্যাচে বড় ইনিংস গড়তে না পারলেও বোলারদের নৈপুণ্যে ২৪ রানে জিতেছে মহেন্দ্র সিং ধোনির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2015, 02:44 PM
Updated : 4 May 2015, 02:44 PM

১০ ম্যাচে চেন্নাইয়ের পয়েন্ট ১৪। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া রাজস্থান রয়্যালসের পয়েন্টও ১৪, তবে রান রেটে পিছিয়ে আছে তারা। একটি ম্যাচ বেশি খেলেছে রাজস্থান।  
 
চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৮ রান করে স্বাগতিকরা। জবাবে ১৯.৪ ওভারে ১২৪ রানে অলআউট হয়ে যায় ব্যাঙ্গালোর। 
 
প্রথম ওভারে উইকেট হারালেও সুরেশ রায়নার ব্যাটে সে ধাক্কা কাটিয়ে ওঠে চেন্নাই। কিন্তু আর কেউ বড় ইনিংস গড়তে না পারায় প্রতিপক্ষকে বড় লক্ষ্য দিতে পারেনি তারা। 
 
তিন নম্বরে নামা রায়না ৫২ রান করেন, ৪৬ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। শেষ দিকে ১৮ বলে ২টি করে চার ও ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন মহেন্দ্র সিং ধোনি।
 
চেন্নাইকে অল্প রানে বেধে ফেলতে মূল ভূমিকা রাখেন মিচেল স্ট্যার্ক। অস্ট্রেলিয়ার এই পেসার ২৪ রানে ৩ উইকেট নেন। 
 
লক্ষ্য ছোট হলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় আসরের চতুর্থ হার এড়াতে পারেনি ব্যাঙ্গালোর। সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৪ বলের ইনিংসে ২টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।
 
চেন্নাইয়ের পক্ষে সফলতম বোলার আশিষ নেহরা ১৯ রানে ৩ উইকেট নেন।