র‌্যাঙ্কিংয়ে তামিমের উন্নতি, নিজের সেরা অবস্থানে ইমরুল

পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে দ্বিশতক করে দলকে দারুণ এক ড্র এনে দেওয়া তামিম ইকবালের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। আর ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মুমিনুল হক এবং স্পিনার তাইজুল ইসলাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2015, 12:19 PM
Updated : 4 May 2015, 12:19 PM

দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ২০৬ রান করে ম্যাচ সেরা হন তামিম। ক্যারিয়ার সেরা এই ইনিংসের জন্যে আইসিসির সর্বশেষ প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে পাকিস্তানের সরফরাজ আহমেদের সঙ্গে যৌথভাবে ২৬তম স্থানে উঠে এসেছেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। 
 

সোমবারের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ২৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৬৭তম স্থানে উঠে এসেছেন বাংলাদেশের আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল। খুলনায় প্রথম ইনিংসে ৫১ রান করার পর দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ার সেরা ১৫০ রান করেন তিনি। 
দুই ধাপ এগিয়ে ২৩তম স্থানে উঠেছেন ৮০ ও ২১ রানের দুটি ইনিংস খেলা বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল।
খুলনা টেস্টে দ্বিশতক করা পাকিস্তানের মোহাম্মদ হাফিজও র‌্যাঙ্কিংয়ে নিজের সেরা অবস্থানে উঠেছেন; আট ধাপ এগিয়ে ৩৪তম স্থানে আছেন তিনি।
বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৯ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৩১তম স্থানে আছেন খুলনায় ১৬৩ রানে ৬ উইকেট নেওয়া বাঁহাতি স্পিনার তাইজুল। তবে পিছিয়েছেন খুলনা টেস্টে মাত্র এক উইকেট পাওয়া সাকিব আল হাসান, দুই ধাপ পিছিয়ে পঞ্চদশ স্থানে আছেন তিনি।  
ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। আর বোলারদের শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন।