ব্যাটসম্যানদের পর বোলারদের নৈপুণ্যে মুম্বাইয়ের জয়

লেন্ডল সিমন্স ও পার্থিব প্যাটেলের ঝড়ো ব্যাটিংয়ের পর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সহজ জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। কিংস ইলেভেন পাঞ্জাবকে ২৩ রানে হারিয়েছে তারা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2015, 02:45 PM
Updated : 3 May 2015, 02:45 PM

এবারের প্রতিযোগিতায় মুম্বাইয়ের এটা চতুর্থ জয়। ৯ ম্যাচের মধ্যে ৫টিতে হেরেছে তারা। আর পাঞ্জাবের এটা সপ্তম হার; দুটি জয় পায় তারা। 
 
পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রোববার টস জিতে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৭২ রান করে মুম্বাই। জবাবে ৭ উইকেটে ১৪৯ রান করে পাঞ্জাব।  
 
লেন্ডল সিমন্স ও পার্থিব প্যাটেলের ব্যাটে উড়ন্ত সূচনা করে মুম্বাই। ৭৪ বলে ১১১ রানের উদ্বোধনী জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়েন তারা। তবে শেষ দিকে রানের গতি ধরে রাখতে না পারায় ইনিংস খুব বেশি বড় হয়নি তাদের।
 
সর্বোচ্চ ৭১ রান করেন সিমন্স; ৫৬ বলের ইনিংসে ৯টি চার ও ১টি ছক্কা মারেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান। আর ৩৬ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৯ রান করেন প্যাটেল। 
 
লক্ষ্য খুব বড় না হলেও ইনিংসের শুরুতেই বিরেন্দর শেবাগকে হারিয়ে ধাক্কা খায় পাঞ্জাব। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান মুরালি বিজয় ভিত গড়ার চেষ্টা করলেও বেশি দূর এগুতে পারেননি, ৩৯ রান করে ফিরে যান তিনি। 
 
চার নম্বরে ব্যাট করতে নামা ডেভিড মিলারও চেষ্টা চালান, কিন্তু ৪৩ রান করে দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ফিরে গেলে জয়ের আশা একরকম শেষ হয়ে যায় স্বাগতিক দলের। 
 
৩১ রানে ২ উইকেট নিয়ে মুম্বাইয়ের সফলতম বোলার লাসিথ মালিঙ্গা।