পরিশ্রমের ফল পেলেন ইমরুল

খুলনা টেস্টে এসে ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস খেলে উচ্ছ্বাসে ভাসছেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। জানিয়েছেন, কঠোর পরিশ্রমেই এসেছে এই সাফল্য।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2015, 05:21 PM
Updated : 2 May 2015, 05:21 PM

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশকে প্রথম টেস্ট ড্রয়ের স্বাদ এনে দেওয়ায় দারুণ ভূমিকা রাখেন ইমরুল। তামিম ইকবালের সঙ্গে উদ্বোধনী জুটিতে তোলা ৩১২ রানে নিজে অবদান রাখেন ১৫০। তাই শনিবার পরিশ্রমের ফল পাওয়ার আনন্দ ঝরল ইমরুলের কথায়।

“টেস্ট দলে থাকব কি না জানতাম না। আমি বিশ্বকাপে রান না পাওয়ায় অনেক কথা হয়েছে। বিসিএলেও রান পাইনি। তবে আমি শুধু পরিশ্রম করে গেছি।”

২০৬ রানের দারুণ ইনিংস খেলে খুলনা টেস্টের সেরা খেলোয়াড় হওয়া তামিম ম্যাচ শেষে ইমরুলের প্রশংসায় পঞ্চমুখ হন। ইমরুলকে ক্যারিয়ারের ‘সেরা সঙ্গী’ বলেন তিনি।

ইমরুলও জানালেন, তামিমের সঙ্গে তার জুটিটা বেশ জমে।

“তামিম আমাকে নিয়ে অনেক মজা করে। আমার সাথে ফ্রি থাকে। আমরা অনেক আনন্দ করি। এ কারণেই ওর সঙ্গে আমার জুটিটা ভালো হয়।”

খুলনা টেস্টের দ্বিতীয় দিনে আঙুলে চোট পান অধিনায়ক ও উইকেটরক্ষক মুশফিক। তার অনুপস্থিতিতে উইকেটের পেছনের দায়িত্ব কে পালন করবে, তা নিয়ে দুঃশ্চিন্তায় ছিল বাংলাদেশ। সে দুঃশ্চিন্তা ইমরুলই দূর করেন।

এ প্রসঙ্গে ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেন, “মুশফিক ইনজুরিতে পড়ায় কথা হচ্ছিল, কে কিপিং করবে? আমিই বলেছিলাম, আমি পারব।”

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমও লম্বা সময় উইকেটরক্ষকের দায়িত্ব পালনের ক্লান্তিকে পেছনে ফেলে ঝকঝকে ইনিংস উপহার দেওয়া ইমরুলের প্রশংসায় পঞ্চমুখ হন।