ড্র ম্যাচে হতাশ নন মিসবাহ

এই প্রথম বাংলাদেশকে টেস্টে হারাতে পারল না পাকিস্তান। তবে খুলনা টেস্ট ড্র হলেও অখুশি নন পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল হক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2015, 01:44 PM
Updated : 2 May 2015, 01:57 PM

শেখ আবু নাসের স্টেডিয়ামে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটিং বীরত্বে পাকিস্তানের সঙ্গে ড্র করে বাংলাদেশ। শনিবার পঞ্চম ও শেষ দিনের খেলা শেষে ম্যাচের ফল নিয়ে সন্তুষ্টির কথা জানান মিসবাহ।

বাংলাদেশের ব্যাটিংয়ের প্রশংসা করে পাকিস্তানের অধিনায়ক বলেন, “তারা (বাংলাদেশ) তাদের সুযোগটি নিয়েছে, বিশেষ করে তাদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান। এখানে (ড্র নিয়ে) হতাশার কিছু নেই। যদি আপনার প্রতিপক্ষ ভালো খেলে, তাহলে সেটা আপনাকে মেনে নিতে হবে।”

প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে ২৯৬ রানে এগিয়ে ছিল পাকিস্তান। জয়ের পাল্লা তাদের দিকেই ঝুঁকে ছিল। কিন্তু তামিম ইকবাল ২০৬ ও ইমরুল কায়েস ১৫০ রানের দারুণ দুটি ইনিংস খেলে বাংলাদেশকে ম্যাচে রাখেন।

তামিম ও ইমরুলের ৩১২ রানের রেকর্ড জুটির পর সাকিব আল হাসান, মাহমুদউল্লাহও পাকিস্তানের শক্তিশালী বোলিং লাইনআপকে আটকে রাখেন। মিসবাহ তাই বাংলাদেশের প্রতি সমীহ জানাতে ভোলেননি।

“যদি আপনার প্রতিপক্ষ ভালো খেলে, তাহলে আমাদেরকে শ্রদ্ধা করতে হবে এবং সেটাকে বাহবাও দিতে হবে।”

বাংলাদেশের ব্যাটসম্যানদের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে মোটেও সুবিধা করতে পারেনি জুনায়েদ খান, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহরা। দ্বিতীয় ইনিংসে জুনায়েদ ও মোহাম্মদ হাফিজ দুটি করে উইকেট নিলেও আটকাতে পারেননি তামিম-ইমরুলদের রানের ফোয়ারা।

খুলনা টেস্টে জুনায়েদ, হাফিজরা বল হাতে ব্যর্থ হলেও মিসবাহকে পাশে পাচ্ছেন। পাকিস্তান অধিনায়ক মনে করেন, বাংলাদেশ ভালো ব্যাটিং করায় সাফল্য পায়নি তার বোলাররা।

“বাংলাদেশ আসলেই ভালো ব্যাটিং করেছিল। তারা আমাদের বোলারদের চাপে রেখেছিল। যখন আপনি শট খেলবেন, তখন তা বোলারদের ওপর চাপ তৈরি করবে।”

আগামী বুধবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।