মুমিনুলকে বিদায় করার স্বস্তি পাকিস্তানের

খুলনা টেস্টের প্রথম দিনের শেষ বলে মুমিনুল হককে হারিয়ে বাংলাদেশ যতটা হতাশ, পাকিস্তান ঠিক ততটাই খুশি। প্রথম দিনের খেলা শেষের পর সে স্বস্তির কথাও সাংবাদিকদের জানিয়েছেন পাকিস্তানের আজহার আলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2015, 02:26 PM
Updated : 28 April 2015, 02:50 PM

শেখ আবু নাসের স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেটে ২৩৬ রান তুলেছে বাংলাদেশ। মঙ্গলবার প্রথম দিনের শেষ ওভারে জুলফিকার বাবরের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মুমিনুল।

উইকেটে থিতু হয়ে গিয়ে ৮০ রানে আউট হওয়া মুমিনুলের বিদায় নিয়ে ম্যাচ শেষে আজহার বলেন, “তার উইকেটটা শেষ ওভারে পেয়ে স্বাভাবিকভাবে আমরা খুশি। কেন না, এটা দলের আত্মবিশ্বাস বাড়িয়েছে।”

মুমিনুলকে সাজঘরে ফেরাতে পারার কারণে দ্বিতীয় দিনে পাকিস্তান আরও উজ্জীবিত হয়ে মাঠে নামবে বলেও আশা করেন আজহার।

উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের বিদায়ের পর উইকেটে আসেন মুমিনুল। নিখুঁত সব শটে অর্ধশতক করে শচিন টেন্ডুলকারের পাশে নিজের নামটি লেখান এই বাঁহাতি ব্যাটসম্যান। এ নিয়ে টানা ১০টি টেস্টে ৫০ বা তার বেশি রানের ইনিংস খেললেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

টেস্ট মেজাজে খেলে পাকিস্তানের বোলারদের তিন সেশনে কোণঠাসা করে রাখে বাংলাদেশ। তবে আজহারের মনে হচ্ছে শেষ বিকেলের উইকেটটির কারণে প্রথম দিনে দুই দলই সমানে সমান।

“উইকেট ভালো ছিল কিন্তু ব্রেক থ্রু পাওয়া কঠিন ছিল। সে হিসেবে (মুমিনুলের উইকেট পাওয়ায়) আমরা মন্দ অবস্থায় নেই। আমি মনে করি, আমরা সমানে সমান আছি।”