৩০০ রানই যথেষ্ট!

বল সহজে ব্যাটে আসছে না, রান করাটা খুব কঠিন। তাই পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে প্রথম ইনিংসে তিনশ’ রানকেই যথেষ্ট মনে হচ্ছে মুমিনুল হকের। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2015, 12:53 PM
Updated : 28 April 2015, 02:50 PM

মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৩৬ রান করে বাংলাদেশ। 

দিন শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন সর্বোচ্চ ৮০ রান করা মুমিনুল। এই বাঁহাতি ব্যাটসম্যান জানান, দ্বিতীয় দিন যত বেশি সময় সম্ভব ব্যাট করতে চায় বাংলাদেশ।

“আমার তো মনে হয়, তিনশ’ রান হলেই যথেষ্ট। উইকেট বিচেনায় (এটা) মনে হয়েছে। আমাদের বোলিং আগের চেয়ে অনেক ভালো। আমরা যদি সঠিক লাইন-লেন্থে সুন্দরভাবে বল করতে পারি তাহলে তিনশ’ রানই যথেষ্ট হবে। এই উইকেটে ‘স্টাম্প টু স্টাম্প’ বল করলে অবশ্যই আউট হবে।”

১৯ রান নিয়ে অপরাজিত রয়েছেন সাকিব আল হাসান। নামার অপেক্ষায় আছেন তিন ব্যাটসম্যান মুশফিকুর রহিম, সৌম্য সরকার ও শুভাগত হোম চৌধুরী।

টানা ১০ টেস্টে অর্ধশতক করা মুমিনুল জানান, উইকেটে থাকলে রান করা সম্ভব হবে। কিন্তু প্রতিটি রানের জন্য লড়াই করতে হবে ব্যাটসম্যানদের।

“এই উইকেটে বেশি জোরাজুরি করলে রানও হবে না, বরং উইকেটও হারাব। তারচেয়ে ভালো হবে, টিকে থেকেই রান করার চেষ্টা করা।”

প্রথম দিন ওভার প্রতি মাত্র ২.৬২ গড়ে রান সংগ্রহ করে বাংলাদেশ। এতো মন্থর ব্যাটিংয়ের কোনো পরিকল্পনা তাদের ছিল না বলে জানান মুমিনুল।

“এই উইকেটে রান করাটা অনেক কঠিন। বল নিচু হয়, একটু দেরিতে আসে। উইকেটে টিকে থাকা যায়, তবে রান করাটা একটু কঠিন। সাকিব-তামিম ভাই ওয়ানডেতে অনেক আক্রমণাত্মক ব্যাটিং করেছে, তারাও (আজ) পারছিল না।”